হল না চ্যাম্পিয়নস লিগে খেলার স্বপ্নপূরণ। তীরে এসে ডুবল তরী। আইএসএলে লিগের শেষ ম্য়াচে মুম্বই সিটি এফসির বিরুদ্ধে  ২-০ গোলে হেরে সুযোগ হাতছাড়া করল এটিকে মোহনবাগান। একইসঙ্গে লিগ চ্যাম্পিয়ন হয়ে চ্যাম্পিয়নস লিগে খেলার যোগ্যতা করল সার্জিও লোবেরার দল। ম্যাচে মুম্বই সিটি এফসির হয়ে দুটি গোল করেন মউরতাদা ফল ও বার্থলোমেউ ওগবেচে। মুম্বইয়ের বিরুদ্ধে হেরে হতাশ মোহনবাগান প্লেয়ার থেকে কোচ সকলেই। 

 

 

শেষ ম্যাচে ওড়িশাকে ৬-১ গোলে হারায় মুম্বই, অপরদিকে হায়দরাবাদের  বিরুদ্ধে ২-২ গোলে ড্র করে এটিকে মোহনবাগান। যার ফলে গ্রুপ লিগের শেষ ম্যাচ কার্যত ফাইনালে পরিণত হয়। ম্যাচের আগে আত্মবিশ্বাসের সুর শোনা গিয়েছিল হাবাসের দলের প্লেয়ারদের মুখে। কিন্তু ম্যাচে শক্তিশালী মুম্বইয়ের কাছে ম্যাচের প্রথমার্ধেই দুই গোল হজম করতে হয় সবুজ-মেরুণ ব্রিগেডকে। ম্যাচ শুরুর ৭ মিনিটে মউরতাদা ফলের গোলে এগিয়ে যায় মুম্বই। তারপর ম্যাচের ৩৯ মিনিটে দ্বিতীয় গোল করেন ওগবেচে। 

 

 

দ্বিতীয়ার্ধে ম্যাচে ফেরার চেষ্টা করে এটিকে মোহনবাগান। বেশ কিছু আক্রমণও গড়ে তোলে মার্সেলিনহো, রয় কৃষ্ণা, ডেভিড উইলিয়ামসরা। কিন্তু মুম্বইয়ের শক্তিশালী রক্ষণ ভাঙতে সমর্থ হয়নি মোহনবাগানের অ্যাটাকিং লাইন। লিগ চ্য়াম্পিয়ন হওয়ার সৌজন্যে মুম্বই সিটিকে দেওয়া হয় স্মারকও। চ্যাম্পিয়নস লিগ খেলার সরাসরি যোগ্যতা পাওয়ার উচ্ছাসে ফেটে পড়ে গোটা দল। এবার এশিয়ার সেরা প্রতিযোগিতাতেও স্বপ্নের ফর্ম ধরে রাখা লক্ষ্য মুম্বই সিটি এফসির।