উত্তমা সরকার, জলপাইগুড়ি: ডুয়ার্সের জঙ্গলে বিপদ বাড়ছে বন্য়জন্তুদের। বাইসনের পর এবার জংলী শুকরের মাংসে ভুরিভোজ! এক ব্যক্তিকে আটক করেছে বনদপ্তর। উদ্ধার হল রান্না করা মাংস, এমনকী হাজার দশেক টাকা মূল্যের বেআইনি শাল কাঠও। ঘটনাস্থল জলপাইগুড়ির মেটেলি ব্লক।

আরও পড়ুন: বাড়িতে ঢুকে পড়ল কিং কোবরা, বরাতজোরে রক্ষা পেলেন গৃহস্থ

জানা গিয়েছে, গোপন সূত্রে খবর পেয়ে শনিবার মেটেলি ব্লকেপ কিলকোট চা বাগানের কুঞ্জ লাইন এলাকায় অভিযান চালান গরুমারা অভয়ারণ্যের ডিএফও জন্মেঞ্জয় পাল। তাঁর সঙ্গে ছিলেন বন দপ্তরের চালসা রেঞ্জ, গরুমারা নর্থ রেঞ্জ ও খুনিয়া রেঞ্জের আধিকারিকরা ও মেটেলি থানার পুলিশকর্তারাও। তখন ওই জংলী শুকর মেরে মাংসা রান্না করছিলেন বেশ কয়েকজন। বাকি পালিয়ে গেলেও হাতেনাতে ধরা পড়ে যায় একজন। ঘটনাস্থল থেকে জংলী শুকরের কাঁচা ও রান্না করা মাংস ও শাল কাঠ বাজেয়াপ্ত করা হয়। মাংস ও কাঠ-সহ ধৃতকে আনা চালসায়, গরুমারা নর্থ রেঞ্জের অফিসে।  বন্যপ্রাণী হত্যার ঘটনায় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন গরুমারা অভয়ারণ্যের রেঞ্জার জন্মেজয় পাল। 

আরও পড়ুন: বিকট আওয়াজ!জেলাশাসকের দফতরে আগুন আতঙ্ক

উল্লেখ্য, দিন কয়েক আগে এই গরুমারা অভয়ারণ্যে লাগোয়া জলপাইগুড়ির মেটেলি ব্লকেরই টিলাবাড়ি এলাকায় বাইসন মেরে মাংস খায় স্থানীয় বাসিন্দারা। সেবারও গোপন সূত্রে খবর পেয়ে অভিযান চালায় বনদপ্তর। বাইসনের শিং, মাংস ও ধারালো অস্ত্র-সহ ধরা পড়ে এক অভিযুক্ত। এখনও পর্যন্ত বাকিদের সন্ধান মেলেনি।