আর মাত্র কয়েকটা দিনের অপেক্ষা, তারপরেই উমা সপরিবারে হাজির হবেন মর্ত্যে। সারা বছর অধীর আগ্রহে মানুষ অপেক্ষা করে থাকেন দুর্গা পুজোর জন্য। তার মধ্যে কলকাতার পুজো-কে ঘিরে উন্মাদনা বরাবরই তুঙ্গে থাকে। থিম পুজোর দৌড়ে কম বেশী এগিয়ে থাকবে সব ক্লাবই। প্রতি বছরের মতো এবছরও হরিদেবপুর ৪১ পল্লী দুর্গা পুজোয় আসতে চলেছে নতুন চমক। 

৬২ বছরে পদার্পণ করতে চলেছে হরিদেবপুর ৪১ পল্লী। তার নাম ইতিমধ্যেই বেশ পরিচিত। প্রায় প্রতি বছরেই থিম পুজা স্থান পায় তাদের পুজোমণ্ডপে। তাই এবছর তাদের মণ্ডপ সেজে উঠতে চলেছে আরও এক নতুন থিমে। এবার তাদের থিম হল 'আগন্তুক'। তার সঙ্গে তাদের এই থিম ইঙ্গিত করবে 'সাদা কালোর রামধনু'  নামে আরও একটি বিষয়কে। এবছরেও তাদের মণ্ডপের চিন্তা ভাবনা এবং সৃজনে রয়েছেন গৌরাঙ্গ কুইলা। থিমের নাম শুনেই আশ্চর্য হচ্ছেন নিশ্চয়। তাই এই প্যান্ডেলের স্বাদ নিতে আর মাত্র কিছুদিনের অপেক্ষা। 
 
গত বছর দুর্গা পুজোয় এভাবেই এক নতুন থিমের মাধ্যমে চমক দিয়েছিল দর্শনার্থীদের। তাদের গতবছরের পুজোর থিম ছিল 'সৃষ্টির তরণীতে আমি'। অর্থাৎ সমস্ত সৃষ্টির মধ্যে রয়েছেন তিনি। গতবছরেও এই থিমেই ৪১ পল্লী চমকে দিয়েছল দর্শনার্থীদের। তাই এবছরেও তাদের  চিন্তাভাবনা কতটা পূর্ণতা পাবে সে দেখতে হলে অবশ্যই দেখতে আসতে হবে এই মণ্ডপ। 

২৭৬, মহাত্মা গান্ধী রোড, হরিদেবপুর, টালিগঞ্জ, ৭০০০৪২  রয়েছে হরিদেবপুর ৪১ পল্লী ক্লাব।