বছর ঘুরে আবার বাপের বাড়ি ফিরছেন মা দুর্গা। তাই তাঁকে নিয়ে তোড়জোড় এখন তুঙ্গে। পাড়ায় পাড়ায় শুরু হয়ে গিয়েছে মায়ের আগমনীর প্রস্তুতি। সেই সঙ্গেই মাতৃ আরাধনার জন্য নতুন নতুন থিমে সেজে উঠছে ক্লাবগুলি। সেইমতো কেন্দুয়া শান্তি সংঘ সেজে উঠতে চলেছে আবারও এক নতুন থিমে। 

বিগত কয়েক বছর ধরেই কলকাতার পুজোর থিমের তালিকায় ওপরে রয়েছে কেন্দুয়া শান্তি সংঘ। এ বছর তাদের নতুন থিম হল ' ফেলে আসা কিছুদিন'। পুরোনো দিনের যে সমস্ত জিনিস আমরা পিছনে ফেলে এসেছি,সেগুলিকেই ফিরে দেখা হবে এই থিমের মাধ্যমে। আমাদের চারপাশে এমন কিছু জিনিস ছিল যা আমরা সময়ের সঙ্গে নিজেদের উন্নত করার মাধ্যমেই ছেড়ে এসেছি। একসময় যেগুলি আমাদের আনন্দ দেওয়ার মূল চাবিকাঠি ছিল। সময়ের সঙ্গে সঙ্গে সেগুলি হারিয়ে গিয়েছে আমাদের জীবন থেকে। সেগুলিকে ফিরে দেখার উদ্দেশ্যেই দর্শনার্থীদের সামনে রাখা হতে চলেছে এই থিম। 

গতবছরেও এক অভিনব থিমের মাধ্যমে দর্শনার্থীদের মন জয় করেছিল কেন্দুয়া শান্তি সংঘ। তাদের গতবছরের পুজোর থিম ছিল 'আসা যাওয়ার মাঝে'। তাদের ওই থিম মানুষের নিত্যদিনের যাওয়া আসাকে ইঙ্গিত করেই তৈরি করা হয়েছিল। তাদের গত বছরের অসাধারণ মণ্ডপসজ্জা নজর কেড়েছিল সকলেরই। তাই এবছর তারা কতটা দর্শকদের প্রত্যাশা পূরণ করতে পারবে সেটা জানতে গেলে অবশ্যই অপেক্ষা করতে হবে আর মাত্র কিছুদিন।