বছর ঘুরে আবার নিজের বাপের বাড়ি ফিরছেন মা দুর্গা। আর তার আগেই ক্লাবগুলিতে শুরু হয়ে গিয়েছে সাজো সাজো রব। সেরার লড়াইয়ে কোন প্যান্ডেল এগিয়ে থাকবে এবং দর্শনার্থীদের বেশি মন কাড়বে সে চিন্তায় ব্যাস্ত সমস্ত পুজো কমিটিগুলিই। তবে সে দিকে একেবারেই কোনও মাথা ব্যাথা নেই মুদিয়ালি ক্লাবের। সেরার লড়াই নয় বরং নিজেদের প্রতিভার দিয়েই আনন্দ দিতে চায় দর্শনার্থীদের। তাই আবারও একটি নতুন চিন্তাভাবনা নিয়ে আসতে চলেছে সকলের পরিচিত মুদিয়ালি ক্লাব। 

এবছর ৮৫ তম বর্ষে পা দিতে চলেছে মুদিয়ালি ক্লাব। তাদের থিমের মধ্যেই থাকছে উৎসবের ছোঁয়া। আনন্দ মানেই নানা রঙের সমাহার। আর সেই আনন্দকে মাথায় রেখেই এবার নতুন চিন্তা ভাবনা নিয়ে চলেছে মুদিয়ালি ক্লাব। এবছর তাদের প্যান্ডেলের থিমে থাকবে নানা রঙের সমাহার। তবে তার সঙ্গে চমক থাকবে প্রতিমায়। বেনারসি শাড়ি পড়ে একেবারে সাবিকিয়ানায় মোড়া থাকবে মা দুর্গার মূর্তি। তাই বলাই যায় যে এবছর দর্শনার্থীদের জন্য আলাদাই চমক রাখছে মুদিয়ালি ক্লাব। উৎসবে রঙের ছোঁয়ার সঙ্গে রয়েছে সাবেকিয়ানার ছোঁয়া। এই অপূর্ব মেলবন্ধন দেখতে গেলে আসতে হবে মুদিয়ালি ক্লাবে মা-কে দর্শন করতে। 

গতবছর ছবিতে থাকা বাংলার পটচিত্রকে নিজেদের মণ্ডপে ফুটিয়ে তুলেছিল মুদিয়ালি ক্লাব। তার সঙ্গে ছিল ডোকরার অসাধারন কাজ। মূলত বাংলার হারিয়ে যাওয়া সুপ্রাচীন শিল্পকে তুলে ধরেছিলেন মুদিয়ালি ক্লাব কর্তৃপক্ষ। যা দর্শনার্থীদের নজর কেড়েছিল। এবছরেও কি নিজেদের ক্রমধারা ধরে রাখবে মুদিয়ালি সে জানতে হলে অপেক্ষায় থাকতে হবে আর কয়েকটা দিন। 

এই ক্লাবের ঠিকানা হল ৩৭, এস আর দাস রোড, মুদিয়ালি, কালীঘাট, কলকাতা, ৭০০০২৬