গত বৃহস্পতিবারই জানা গিয়েছিল কাঞ্চনজঙ্ঘা অভিযানে গিয়ে মৃত্যুর কোলে ঢলে পড়েছেন দুই বাঙালি পর্বতারোহী।  হাওড়ার পর্বতারোহী কুন্তল কাঁড়ার ও সোনারপুরের পর্বতারোহী বিপ্লব বৈদ্যের মৃত্যু বাঙালিকে শোকস্তব্ধ করেছিল। এবার এই তালিকায় সম্ভবত যুক্ত হল আরও এক নাম। মৃত্যুর মিছিল যেন থামছে না।

বিশ্বের পঞ্চম উচ্চতম শৃঙ্গ মাউন্ট মাকালু অভিযানে গিয়ে নিখোঁজ হলেন আরও এক বাঙালি পর্বতারোহী  দীপঙ্কর ঘোষ৷৷ সামিট সেরে ক্যাম্প ফোরে ফেরার পথে হারিয়ে যান হাওড়ার নিশ্চিন্দার বেলানগরের বাসিন্দা দীপঙ্কর ঘোষ৷

ওই একই জাগয়ায় মৃত্যু হয়েছে আরেক পর্বতারোহীর৷ ফ্রস্টবাইটে মৃত নারায়ণ সিং ভারতীয় সেনার জওয়ান৷ তাঁর দেহও খুজে পাওয়া গিয়েছে বলে জানিয়েছে নেপাল প্রশাসন।

এদিন সকালেই জানা গিয়েছিল সফল ভাবে মাকালু অভিযান সেরে নেমে আসছেন প্রিয়ঙ্কা মঙ্গেশ মোহিত। প্রথম ভারতীয় মহিলা হিসেবে পৃথিবীর পঞ্চম শৃঙ্গ মাউন্ট মাকালুতে আরোহণ করে নজির গড়লেন প্রিয়ঙ্কা মঙ্গেশ মোহিত। ১৫ মে সকাল নটায় মাকালুর শৃঙ্গে পা রাখেন প্রিয়ঙ্কা।
 

দক্ষ পর্বতারোহী দীপঙ্কর এর আগেও বহু অভিযানে  গিয়েছেন। হাসিমুখে প্রতিকূলতা জয় করে  ফিরে এসেছেন। ধবলগিড়ি অভিযানে অন্য পর্বতারোহীকে বাঁচাতে গিয়ে বাদ গিয়েছে তাঁর হাত ও পায়ের আঙুল। গত এপ্রিল মাসের ৮ তারিখ এই অভিযান শুরু করেন তিনি। কিন্তু দুর্ভাগ্যজনক ভাবে ৮৪৬৩ মিটার উঁচু মাকালুতে তাঁর শেষরক্ষা হল না।  

তাঁর নিখোঁজ হওয়ার খবর পাওয়ার পরে হতাশায় ভেঙে পড়েছে তাঁর পরিবার।