৪৮ ঘণ্টার জন্য ধর্মঘটের ডাক দিয়েছে বাম শ্রমিক সংগঠন সিটু। এর জন্যই মঙ্গলবার ও বুধবার বন্ধ থাকবে ট্যাক্সি চলাচল। একে নিম্নচাপের জন্য বৃষ্টি। তার উপরে ট্যাক্সি বন্ধ। ফলে শহরের মানুষের যাতায়াতে যে আজ ও কাল বেশ সমস্যা হবে তা বলা বাহুল্য।

জানা গিয়েছে ধর্মঘটের জন্য বন্ধ থাকবে প্রায় ২০ হাজার ট্যাক্সি। মিটারে চলা ট্যাক্সির এই ধর্মঘটে সায় রয়েছে ওলা-উবের সহ অ্যাপ ক্য়াবগুলিরও। ফলে এই দুদিন শহরবাসীর যাতায়াতে  চরম দুর্ভোগ অপেক্ষা করছে।  শহরে এই মুহূর্তে রয়েছে ১৫ হাজার অ্যাপ ক্যাব। মঙ্গল ও বুধবার ধর্মঘটে অর্থাৎ ৩৫ হাজার গাড়ি চলবে না। 

কিন্তু কীসের দাবিতে এই ধর্মঘট? মূলত ট্যাক্সির ভাড়া বৃদ্ধির জন্যই এই  ধর্মঘট। এছাড়াও ২০১৯-এর মোটর ভেহিক্যাল আইন বাতিল, পুলিশি জুলুম, যাত্রীদের দ্বারা হেনস্থার শিকার হওয়া ইত্যাদি দাবিতে দুদিনের জন্য ধর্মঘটের ডাক দিয়েছেন ট্যাক্সিচালকরা। এই কারণগুলি দেখেই এই ধর্মঘটে অংশ নিয়েছে অ্যাপক্যাবের চালকরাও। কিছুদিন আগে তাঁরাও এই একই দাবিতে ধর্মঘট ডেকেছিল। 

অ্যাপ ক্যাবের চালকরা  জানাচ্ছেন, অ্যাপ ক্যাবের ভাড়া বাড়াচ্ছে না সংস্থাগুলি। ভাড়া বাড়ানোর দাবি করলে চালকের আইডি ব্লক করে দেওয়া হচ্ছে। এছাড়াও রাস্তায় প্রায়ই পুলিশ টাকা খাওয়ার জন্য কেস দিচ্ছে বলে দাবি করেছেন চালকরা। এসবের বিরুদ্ধে সরব হয়ে তাঁরা এই ধর্মঘট ডেকেছেন।