বর্ষা এসে গিয়েছে। ধর্মতলা হোক বা উল্টোডাঙ্গার মোড়, হঠাৎবৃষ্টিতে ধুয়ে যাচ্ছে শহর। কাকভেজা ভিজে  বাসে না উঠে ট্যাক্সি বা ওলা উবের চেপে গন্ত্বব্যে পৌঁছনোর উপায় নেই। সৌজন্যে অ্যাপ ক্যাবের ধর্মঘট। এদিন দুই দিনে পড়়ল অ্যাপ ক্যাব ধর্মঘট। তার জেরে নাকাল শহরবাসী। যে অল্প সংখ্যক গাড়ি শহরে চলছে তা আগুন দর হাঁকছে। 

অন্য দিকে নীল সাদা ট্যাক্সিরও আকাল। এআইটিইউসি পরিচালিত ওয়েস্ট বেঙ্গল ট্যাক্সি অপারেটার্স কো-অর্ডিনেশান কমিটি এদিন লালবাজার অভিযানের ডাক দিয়েছে। ফলে সকাল থেকে নিত্যযাত্রীদের মাথায় হাত। 

ঠিক কেন  ধর্মঘট অ্যাপ ক্যাব চালকদের? ওয়েস্ট বেঙ্গল অনলাইন ক্যাব অপারেটার্স গিল্ডের তরফ থেকে বলা হচ্ছে, চালকদের আয় বৃদ্ধি আর যখন তখন  একতরফা চালকদের আইডি ব্লক করে দেওয়ার বিরুদ্ধে আন্দোলন করপছেন তারা। অন্য দিকে পুলিশি জুলুমের বিরুদ্ধে প্রতিবাদে পরিষেবা দিতে চাইছে না ট্যাক্সিওয়ালারা। সব মিলে দূরবীন দিয়ে খুঁজলেও যাত্রীরা পছন্দ অনুযায়ী গাড়ি পাচ্ছেন না। অথবা সইতে হচ্ছে ড্রাইভারদের মনমর্জি। প্রতিবেদকের চোখেই ধরা পড়ল, উল্টোডাঙ্গা থেকে এসডিএফ যেতে ট্যাক্সিওয়ালারা চাইছেন ৪৫০ টাকা। দমদম থেকে রুবির ভাড়া হিসেবে হলুদ ট্যাক্সি দর হাঁকাচ্ছে ৮০০ টাকা।

অগত্যা ভিজে গায়ে বাসে উঠে পড়ছেন কেউ। কেউ আবার বৃষ্টির মধ্যেই ছাতা মাথায় অপেক্ষা করছেন। পরিবহণ নিগম এদিনও কিছু বাস চালাচ্ছে এটাই বাঁচোয়া। এই সমস্যা না মিটলে শহরবাসীকে আগামী কয়েক দিন বড় মাশুল দিতে হবে তা বলাই বাহুল্য।