কলকাতার বুকে বন্ধ হতে চলেছে আরও একটি সেতু। মেরামতির কাজের জন্য ২২ অগাস্ট থেকে ২৪ অগাস্ট বন্ধ থাকবে অরবিন্দ সেতু। গৌরিবাড়ি ক্রসিংয়ের সঙ্গে উল্টোডাঙা -কে সংযুক্তকারী এই অরবিন্দ সেতু গৌরিবাড়ি সেতু নামেও পরিচিত। সেই গৌরিবাড়ি সেতুই বন্ধ হতে চলেছে তিন দিনের জন্য। কলকাতা পৌরসভার তরফ থেকে জানান হয়েছে ক্রমশ ক্ষমতা হারাচ্ছে এই সেতুটি তাই শীঘ্রই সংস্কারের প্রয়োজন। সামনেই পূজো সেই সময় অস্বাভাবিক ভীড় হয় কলকাতাতে। সেই ভীড়ের চাপে ঘটতে পারে যে কোনও বড়সড় দুর্ঘটনা। সেই দুর্ঘটনা এড়াতেই তড়িঘড়ি এই উদ্যোগ নেওয়া হয়েছে। 

বর্তমানে এই ব্রিজগুলি রক্ষণাবেক্ষনের দায়িত্বে থাকা কলকাতা মেট্রোপলিটান ডেভলপমেন্ট অথরিটি জানিয়েছে ৪৫ বছরের পুরনো এই সেতু। যার উপর দিয়ে ক্রমাগত ভারি যানবাহন যাতায়াত করে, ফলে ব্রিজটির এই দশা। ফলে যত শীঘ্র সম্ভব এর মেরামতির প্রয়োজন। এই তিন দিন যাতায়াতের দিক বদলে অরবিন্দ সেতুর যাতায়াত হবে মাণিকতলা মেন রোড এবং আর জি কর রোড দিয়ে।  

   

কিছুদিন আগেই বন্ধ ছিল শিয়ালদহ সেতু। তাছাড়াও উল্টোডাঙা সেতু বন্ধ থাকার ফলে ইতিমধ্যেই রাস্তা ঘাটে যাতায়াতের বেশ অসুবিধা হচ্ছে। যার জেরে চরম অসুবিধার সম্মুখিন হতে হচ্ছে নিত্য যাত্রীদের। আবারও একটা ব্যস্ততম সেতু বন্ধ হওয়ার কথা শুনে রীতিমতো আতঙ্কে ভুগছেন যাত্রীরা। তবে কলকাতার আরও বেশ কয়েকটি সেতু বন্ধ হতে চলেছে খুব শীঘ্র। তবে এই সবই পূজোর আগের পস্তুতি বলা যেতে পারে।