মমতার সরকারকে সঠিক পথ দেখাতে চিঠি দিল রাজ্য বিজেপি। দলের কেন্দ্রীয় সম্পাদক রাহুল সিনহা করোনার সময়ে সরকারের কী করা উচিত তা নিয়ে চিঠি দিলেন। রবিবার দলের রাজ্য সদর দফতরে এইকথা জানান তিনি। 

রাহুল সিনহা বলেন, আগে সরকারের ভুল দিকগুলি নিয়ে আমরা চিঠি দিয়েছি। এবার মানুষকে বাঁচাতে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের কী করা উচিত তা নিয়ে দশটি বিষয়ে নবান্নে মুখ্যমন্ত্রীর দফতরে চিঠি পাঠিয়েছি। প্রথম রাজ্য সরকারকে জানিয়েছি, আগামী তিনমাস রাজ্যের কাছে চ্যালেঞ্জ। শুধু রাজ্য নয়, দেশের কাছেও। তাই এই সময়ে আমাদের করোনার থাবা থেকে রাজ্যকে রক্ষা করতে সবার একসঙ্গে কাজ করাটা জরুরি। 

তাই মুখ্যমন্ত্রীকে চিঠিতে জানিয়েছি, আপনি আগামী দিনে সরকারের লক্ষ্য ঠিক করতে একটা সর্বদলীয় বৈঠক ডাকুন। সেখানেই সমস্ত রাজনৈতিক দল তাদের চিন্তাভাবনা আপনার কাছে বলবেন। বিজেপি রাজ্য সরকারকে কথা দিচ্ছে, আপনি আগামী তিনমাস রাজনীতি না করলে বিজেপিও তার বাইরে থাকবে। মুখ্যমন্ত্রীর উচিত করোনার থাবা থেকে মানুষকে রক্ষা করতে কেন্দ্রের সাহায্য চাওয়া। 

মুখ্যমন্ত্রী নিজে কেন্দ্রের বাড়তি সাহায্য চাইলে রাজ্য বিজেপিও রাজ্য সরকারকে সাহায্য করবে। পাশাপশি পুলিশের ক্ষোভ সামলাতে মুখ্যমন্ত্রীকে অনুরোধ করা হয়েছে। কারণ পুলিশের ক্ষোভ প্রকাশ্য়ে রাজ্যের আইনশৃঙ্খলা ব্যাহত হতে পারে। প্রসঙ্গত, কলকাতার পিটিএস ও সল্টলেকে নিচু তলার পুলিশ কর্মীরা উচুতলার পুলিশ কর্মীদের বিরুদ্ধে বিক্ষোভ দেখিয়েছেন। নিচু তলার পুলিশ কর্মীদের বক্তব্য, করোনার আতঙ্ক থাকা সত্ত্বেও বিনা প্রোটেকশানে তাদের ডিউটি করতে বাধ্য করছে পুলিশের উচু তলার অফিসাররা। 

সেই প্রসঙ্গে এদিন রাহুল সিংহ বলেন আপনার অনুগত অফিসারা আপনাকে সবসময় সঠিক কথা বলছেন না। পুলিশের নিচু তলার কর্মীদের সঙ্গে কথা বলে তাদের ক্ষোভ প্রশমনের কথা এদিন জানিয়েছেন রাহুল সিনহা।