Asianet News BanglaAsianet News Bangla

SSC- এসএসসি নিয়ে রাজ্যে উপর চাপ বাড়াচ্ছে বিজেপি, ধর্না মঞ্চে গিয়ে একাধিক ‘বিস্ফোরক’ অভিযোগ সুকান্তর

চাকরির মেধাতালিকায় নাম থাকা সত্ত্বেও এত বছর ধরে চাকরিতে নিয়োগ হয়নি। এমনই একাধিক অভিযোগ নিয়ে আগেও রাজ্য সরকারের বিরুদ্ধে একাধিকবার প্রতিবাদে সরব হয়েছেন এসএসসি চাকরিপ্রার্থীরা।

BJP leader Sukant has accused government of corruption over SSC
Author
Kolkata, First Published Nov 21, 2021, 12:32 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

মেধা তালিকায় নাম থাকা সত্বেও চাকরি না পাওয়ায় এক মাসের বেশি সময় ধরে অনশন চালিয়ে যাচ্ছেন এসএসসি(SSC) চাকরিপ্রার্থীরা। অভিযোগ, মুখ্যমন্ত্রী(Chief Minister) তাঁদের আইন পরিবর্তন করে চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন। কিন্তু এখনও রাখা হয়নি সেই প্রতিশ্রুতি। এবার সেই আন্দোলনেই লাগল গেরুয়া রং। সরাসরি চাকরিপ্রার্থীদের ধর্না মঞ্চে গিয়ে হাজির হলেন বিজেপি(BJP) রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার (Sukanta Majumder)। এসএসসি নিয়ে সরকারের বিরুদ্ধে তুললেন দুর্নীতির অভিযোগ। যা নিয়ে শনিবার থেকেই উত্তাল রাজ্য-রাজনীতি।

চাকরির মেধাতালিকায় নাম থাকা সত্ত্বেও এত বছর ধরে চাকরিতে নিয়োগ হয়নি। ঘুরপথে কম যোগ্যতর প্রার্থীরা শিক্ষক হিসেবে চাকরিতে যোগ দেওয়ার সুযোগ পেয়েছেন। এমনই একাধিক অভিযোগ নিয়ে আগেও রাজ্য সরকারের বিরুদ্ধে একাধিকবার প্রতিবাদে সরব হয়েছেন এসএসসি চাকরিপ্রার্থীরা। এবার তাঁরা ধর্মতলায় (Dharmatala) গান্ধীমূর্তির পাদদেশে তাঁরা বিক্ষোভ শুরু করছেন। শনিবার দুপুরে সেই অবস্থান মঞ্চে সরাসরি পৌঁছে যান বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার (Sukanta Majumder)। চাকরিপ্রার্থীদের কাছ থেকে তিনি গোটা বিষয়টা জানতে চান। এরপর মঞ্চে আন্দোলনকারীদের সঙ্গে অবস্থানও শুরু করেন তিনি। রাজ্য সরকারি চাকরিতে নিয়োগ প্রক্রিয়া নিয়ে একাধিক প্রশ্নও তুলতে দেখা যায় তাঁকে।

আরও পড়ুন -লটারির টাকায় রাতারাতি কোটিপতি হয়ে গেল রাজমিস্ত্রী, প্রাণভয়ে আশ্রয় থানায়

প্রায় ৩৪ দিন হয়ে গেল, এই চাকরিপ্রার্থীরা গাঁধীমূর্তির পাদদেশে পর্যায়ক্রমে বিক্ষোভ দেখিয়ে চলেছেন।ওই ধর্না মঞ্চে দাঁড়িয়ে সুকান্তের প্রশ্ন, “এসএসসি নিয়োগে বেআইনি কার্যকলাপ হয়েছে বলে সকলেই আমায় জানাচ্ছেন। এখন সহজ প্রশ্ন হল, মেধাতালিকায় পাঁচ নম্বরে থাকা ব্যক্তিকে বাদ দিয়ে কেন ১৫ নম্বরকে চাকরি দেওয়া হল? আমরা বুঝতে পেরেছি, দুর্নীতি হয়েছে। সেই দুর্নীতির বিরুদ্ধে প্রকৃত তদন্ত হওয়া উচিত বলে আমরা মনে করি।”

আরও পড়ুন-কৃষক আন্দোলনে তৃণমূলের ‘কৃতিত্ব’ নিয়ে প্রশ্ন, মমতার ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে তোপ অধীরের

এখানেই না থেমে দিলীপের উত্তরসূরীকে আরও বলতে শোনা যায়, “গ্রুপ ডি মামলায় আদালতের বক্তব্যই প্রমাণ করেছে, এসএসি আসলে শুধু ঘুঘুর বাসাই নয়, এসএসসি টাই পুরোপুরি তুলে দেওয়া উচিৎ।” এই ইস্যু নিয়ে শীঘ্রই বিজেপি বিধানসভাতেও সরব হবে বলেজানিয়েছেন তিনি। পাশাপাশি এই বিষয়ে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর সঙ্গে কথা বলবেন বলেও জানিয়েছেন সুকান্ত। আর তাতেই চাপা উত্তেজনা বাড়ছে রাজনৈতিক শিবিরে। পুরভোটের মুখে এই ইস্যুতে শাসকদল আদৌও চাপে পড়বে কিনা এখন সেটাই দেখার।

Follow Us:
Download App:
  • android
  • ios