'বিজেপি রাষ্ট্রপতি শাসনের পক্ষে নয়, গণতন্ত্রে ক্ষমতা বদল ভোটের মাধ্যমে হওয়া উচিত'। পশ্চিমবঙ্গে রাষ্ট্রপতি শাসনের সম্ভাবনা নিয়ে আরও একবার আভাষ দিলেন বিজেপির রাজ্য় সভাপতি দিলীপ ঘোষ।

 

 

' আমি বাংলায় ৩৬৫ চাই না', দিলীপ

বিজেপির রাজ্য় সভাপতি দিলীপ ঘোষ, ডুয়ার্সে  কনভয়ে হামলার পর জানিয়েছেন, 'বিজেপি রাষ্ট্রপতি শাসনের পক্ষে নয়, গণতন্ত্রে ক্ষমতা বদল ভোটের মাধ্যমে হওয়া উচিত'। সবাই যাতে শান্তিপূর্ণভাবে ভোট দিতে পারেন সেটি দেখতে হবে। বিজেপি কর্মী হিসেবে আমি সংবিধানে বিশ্বাসী। নির্বাচিত সরকারকে ফেলে দেওয়ার পক্ষপাতী আমরা নই। এটা অমিত শাহও বলে গিয়েছেন।' তিনি আরও বলেন,' আমি বাংলায় ৩৫৬ চাই না। নীতিগতভাবে সেটার পক্ষে নই আমরা। কিন্তু রাজ্য়ের আইনশৃঙ্খলার পরিবেশ যে দিকে যাচ্ছে, সেখানে ভবিষ্যতের প্রেক্ষাপটে পশ্চিমবঙ্গে রাষ্ট্রপতি শাসন জারির মতো পরিস্থিতি তৈরি হবে কিনা সেটা বলা সম্ভব নয়।' 

 

 

বিরোধী দলের নেতার প্রশংসায় পঞ্চমুখ দিলীপ


অপরদিকে, শুভেন্দু অধিকারীর প্রসঙ্গও তোলে দিলীপ ঘোষ। তিনি বলেন, 'শুভেন্দু অধিকারী বড় নেতা। তিনি নিজেই সিদ্ধান্ত নেবেন। আমাদের দলে এলে আমরা তাঁকে স্বাগত জানাবো।' দলে আসার আগেই বিরোধী দলের নেতার প্রশংসায় পঞ্চমুখ দিলীপ ঘোষ। দিলীপ ঘোষের মন্তব্য ঘিরে তাই জল্পনা বেড়েছে রাজনৈতিক মহলে।