'হঠাৎ প্রধানমন্ত্রীর উপর আস্থা বেড়ে গেল কেন?' মোদির কাছে রাজ্য়পাল সম্পর্কে মুখ্যমন্ত্রীর নালিশ করা নিয়ে প্রশ্ন তুললেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। মুখ্যমন্ত্রীকে তাঁর কটাক্ষ, 'যদি মনে করতেন রাজ্যপাল ঠিকঠাক কাজ করছেন না বা এক্রিয়ার বর্হিভূত কাজ করছেন, তাহলে রাষ্ট্রপতি বা প্রধানমন্ত্রীকে অভিযোগ জানাতে পারতেন। রাজ্য়পালকে ব্য়ক্তিগতভাবে আক্রমণ করে গিয়েছেন, পদের অবমাননা করেছেন। এখন বাধ্য হয়ে প্রধানমন্ত্রীর শরণাপন্ন হয়েছেন।'

যবে থেকে রাজ্য়পাল হয়ে এ রাজ্যে এসেছেন, তবে থেকে বারবার সরকারের সঙ্গে সংঘাতে জড়িয়েছেন জগদীপ ধনখড়। মন্ত্রিসভার সদস্যরা তো বটেই, রাজ্য়পালকে প্রকাশ্যে বেনজির ভাষায় আক্রমণ করেছেন  খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। করোনা পরিস্থিতিতে সেই সংঘাতই নয়া মাত্রা পেয়েছে।   এ রাজ্যে করোনা মোকাবিলায় কী পদক্ষেপ করেছে সরকার? ভিডিও কনফারেন্সে সেকথা বলতে গিয়ে সোমবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে রাজ্যপাল জগদীপ ধনখড় সম্পর্কে নালিশ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নাম না করে তিনি বলেন, 'সাংবিধানিক পদে থেকেও কেউ কেউ অসহযোগিতা করছেন। এটা অনভিপ্রেত। নির্বাচিত সরকারের কাজে ব্যাঘাত ঘটাচ্ছেন।' এরপর মঙ্গলবার মুখ্যমন্ত্রীকে কড়া ভাষায় চিঠি দিয়েছেন রাজ্যপাল। টুইট করে প্রশ্ন তুলেছেন রাজ্য পুলিশের শীর্ষ পদাধিকারিকদের সম্পত্তি নিয়েও।

 

 

দলের সাংগঠনিক বৈঠকে সেরে মঙ্গলবার দিল্লি থেকে শহরে ফিরলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। বিমানবন্দরে সাংবাদিক প্রশ্নে মুখে প্রধানমন্ত্রীর কাছে রাজ্যপালকে সম্পর্কে মুখ্যমন্ত্রী অভিযোগ করা নিয়ে মুখ খোলেন তিনি।