টিউমার ভেবে অস্ত্রোপচার করতে গিয়ে বেরিয়ে এল সেদ্ধ ডিম। ভিরমি খাবার জোগাড় চিকিৎসকেরা। গত ৭০ বছরেও চিকিৎসার ইতিহাসে এমনটা খুব একটা ঘটেনি। আর এমন অবাক করা ঘটনাটাই ঘটেছে আরজি কর হাসাপাতালে।

আরও পড়ুন, 'অনেকে আমার মৃত্যু চায়', মমতার কথা শুনে বৈঠকেই কেঁদে ফেললেন বক্সি

 

৭০ বছরেও চিকিৎসার ইতিহাসে অন্য়তম অবাক করা ঘটনা

মঙ্গলবার, আরজি কর হাসাপাতালে অস্ত্রোপচার করতে গিয়ে রোগীর পেট থেকে পায় একটি আস্ত সেদ্ধ ডিম। এই ঘটনায় চিকিৎসকেরা জানিয়েছেন, আসলে দেহের অঙ্গ বৃদ্ধি পেয়েই তা সেদ্ধ ডিমের আকার নিয়েছে। সারা ভারতে এমন ধরনের ঘটনা খুব বেশি নজির নেই বলে জানিয়েছেন চিকিৎসকেরা।  গত ৭০ বছরেও চিকিৎসার ইতিহাসে গোটা বিশ্বে এই ধরনের ঘটনার সংখ্যা তিরিশেরও কম বলে দাবি আমেরিকার একটি সমীক্ষার। 

 

 

 

আরও পড়ুন, শ্রী শ্রী হরিচাঁদ ঠাকুরের জন্মদিনে রাজ্যে 'ছুটি', নাড্ডার সফরের দিনেই ঘোষণা মুখ্যমন্ত্রীর

 

যেন সদ্য ডিম সেদ্ধ করে প্লেটে দেওয়া হয়েছে

প্রসঙ্গত, অনেকদিন ধরে তলপেটের ব্যাথায় কষ্ট পাচ্ছেন বছর ৫২ এর এক ব্যাক্তি। প্রসাবে কিছুদিন ধরে ব্যাথা হওয়ায়, তার প্রথমে সিটি স্ক্য়ান করা হয়। এরপর আলট্রাস্নোগ্রাফিও করা হয়। সেই রিপোর্টে চিকিৎসকেরা অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেন। এরপরেই আরজিকর হাসপাতালে অস্ত্রোপচার বিভাগে পেট কেটে বেরোয় আস্ত একটি সেদ্ধ ডিম। যা দেখে ভিরমিই খাচ্ছিলেন চিকিৎসকেরা। এ যেনও অনেকটাই যেন সদ্য ডিম সেদ্ধ করে প্লেটে দেওয়া হয়েছে।  তবে হাসপাতাল সূত্রে খবর, চিকিৎসার পরিভাষায় এই রোগের নাম পেরিটোনিয়াল লুজ বডিস বা পেরিটোনিয়াল মাইস। চিকিৎসকেরা জানিয়েছেন. দেহতন্তুর সঙ্গে চর্বি এবং ক্য়ালসিয়াম জমাট বেঁধে ডিমের মতো আকার ধারণ করেছে।