প্রত্যাশা মতোই রাজীব কুমারের আগাম জামিনের নির্দেশের বিরোধিতা করে সুপ্রিম কোর্টে মামলা দায়ের করল সিবিআই। তবে আপাতত কিছুদিন স্বস্তি থাকছে রাজীব কুমারের। কারণ ছুটির পর আগামী ১৪ অক্টোবর সুপ্রিম কোর্ট খোলার পরেই প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে আবেদন গৃহীত হওয়া নিয়ে শুনানির সম্ভাবনা রয়েছে। 

গত ১ অক্টোবর কলকাতা হাইকোর্ট সারদা মামলায় আগাম জামিন দেয় রাজীব কুমারকে। হাইকোর্টের নির্দেশ মেনে ইতিমধ্যেই আলিপুর আদালতে স্বশরীরে হাজিরা দিয়ে জামিন নিয়েছেন রাজীব কুমার। 

আরও পড়ুন- সিবিআই চাপেই কি ভগ্ন স্বাস্থ্য, অন্তরাল ছেড়ে প্রকাশ্যে এলেন রাজীব কুমার, দেখুন ভিডিও

সারদা কাণ্ডে জেরা করার জন্য সিবিআই বার বার তলব করলেও হাজিরা দিচ্ছিলেন না রাজ্যের এডিজি সিআইডি রাজীব কুমার। শেষ পর্যন্ত রাজীবকে অভিযুক্ত হিসেবে দেখিয়ে গ্রেফতারির প্রস্তুতি নেয় সিবিআই। বারাসত, আলিপুর আদালতে আগাম জামিনের আবেদন করেও সাড়া পাননি এই আইপিএস অফিসার। শেষ পর্যন্ত কলকাতা হাইকোর্ট শর্তস্বাপেক্ষে রাজীব কুমারকে জামিন দেয়। 

কলকাতা রহাইকোর্টের এই নির্দেশে সারদা কাণ্ডে সিবিআই তৎপরতা অনেকটাই ধাক্কা খায়। রাজীব কুমার হাইকোর্টের থেকে আগাম জামিন পাওয়ার আগে অনেকটা সময় পেলেও কেন কেন্দ্রীয় গোয়েন্দারা এই আইপিএস অফিসারকে খুঁজে বের ককরতে পারলেন না সেই প্রশ্নও উঠতে শুরু করে। তবে হাইকোর্টের নির্দেশের বিরোধিতা করে যে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সুপ্রিম কোর্টে যাবে, তা একরকম নিশ্চিতই ছিল।