ভোটের আগেই বাংলা উপহার পাবে  দক্ষিণেশ্বর মেট্রোর। সূত্রের খবর, আগামী সপ্তাহেই বাংলায় আসছেন প্রধানমন্ত্রী মোদী। সোমবার এই প্রকল্পের যাবতীয় খুঁটিনাটি খতিয়ে দেখবেন প্রধানমন্ত্রীর দফতরের আধিকারিকরা।

আরও পড়ুন, বেহালার ১৭০ বছরের প্রাচীন অন্নপূর্ণা মন্দিরে চুরি, চোখ ভিজে এল ভক্তদের, তদন্তে পুলিশ  

 

 
ইতিমধ্য়েই চার দফায় পরিদর্শন সেরে ফেলেছেন আরভিএনএল এবং কলকাতা মেট্রো রেলের আধিকারিকরা। মেট্রোর ট্রায়াল রান হতে চলেছে জোর কদমে। আর সেটা দেখতেই  প্রতিদিনই পরিদর্শন করছেন জেনারেল ম্য়ানেজার মনোজ যোশী সহ সমস্ত বিভাগের আধিকারিকরা।উল্লেখ্য, মন্দিরের আদলে তৈরি দক্ষিণেশ্বর মেট্রো স্টেশনে গেলে পুরোপুরি ভালালাগা তৈরি হবে মায়ের মন্দিরে প্রবেশের মতোই।  কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর মেট্রোর ভাড়া হবে ৩০ টাকা। সব কিছু ঠিক থাকলেই ২২ ফেব্রুয়ারিই যাত্রী পরিষেবা চালু হবে দক্ষিণেশ্বর মেট্রোয়। 

আরও পড়ুন, 'এতো ঠান্ডা মাথায় খুন', নবান্ন অভিযানে বাম যুবকর্মীর মৃত্যুতে তীব্র প্রতিক্রিয়া শমিক-মান্নানের  

 

 


প্রসঙ্গত, প্রথমে চলতি বছরের পুজোর আগেই পরিষেবা শুরু করার লক্ষমাত্রা নিয়েছিল মেট্রো। কিন্তু করোনা ভাইরাস সহ একাধিক কারণে তা পিছিয়ে যায়। পরবর্তীতে কালীপুজোর পরেই মেট্রো চালু করা হবে বলে দাবি করে মেট্রো রেল। যদিও সেটাও পিছিয়ে যায় পরবর্তীতে। তবে এখন সেসব বাঁধা পেরিয়ে নতুন সূর্য উঠেছে। উল্লেখ্য, দক্ষিণেশ্বর পর্যন্ত মেট্রো শুরু হলে, উত্তর ২৪ পরগনার পাশাপাশি হাওড়া এবং হুগলি জেলার মানুষেরাও উপকৃত হবে। খুব কম সময়েই তারা পৌঁছে যেতে পারবে মধ্য কিংবা দক্ষিণ কলকাতায়।