Asianet News BanglaAsianet News Bangla

বড়সড় সিদ্ধান্ত নবান্নের, এবছরের মতন বন্ধ শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের দুর্গাপুজো

বিশ্বের অন্যতম সেরা আকর্ষণ বুর্জ খলিফার আদলে ১৩৫ ফুটের পুজো মণ্ডপ তৈরি করে চমক দিয়েছিল শ্রীভূমি। তার জেরেই পঞ্চমী থেকে মানুষের ঢল উপচে পড়েছিল শ্রীভূমির দিকে।

Durgapujo of Sribhumi Sporting Club closed for this year  bpsb
Author
Kolkata, First Published Oct 14, 2021, 5:24 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আর দেখা যাবে না কলকাতার(Kolkata) বুকে তৈরি বুর্জ খলিফাকে(Burj Khalifa)। বন্ধ হয়ে গেল শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের(Sreebhumi Sporting Club) পুজো। নবান্নের(Nabanna) এই সিদ্ধান্তের জেরেই হতাশ দর্শকরা(Visitors)। বিশ্বের অন্যতম সেরা আকর্ষণ বুর্জ খলিফার আদলে ১৩৫ ফুটের পুজো মণ্ডপ তৈরি করে চমক দিয়েছিল শ্রীভূমি। তার জেরেই পঞ্চমী থেকে মানুষের ঢল উপচে পড়েছিল শ্রীভূমির দিকে। রাত বাড়লেই বাড়ছিল ভিড়। সপ্তমীর রাতে ভিড়ের চাপে সাবওয়ের মধ্যে অসুস্থ হয়ে পড়েন এক শিশু সহ তিনজন। 

এরই সঙ্গে এবছর বুর্জ খলিফার আদলে থিম বানাতেই জনসমুদ্র উপচে পড়ে শ্রীভূমিতে। দেখানো হচ্ছিল লেজার বিমের খেলা। কিন্তু লেজার লাইট নিয়ে আগেই সমস্যা তৈরি হয়েছিল। তারপর সেটা বন্ধ করে দেওয়া হয়।

Durgapujo of Sribhumi Sporting Club closed for this year  bpsb

এই ঘটনার জেরে বন্ধ করা হয় লেক টাউনের দিকের রাস্তা। তাতেও কমেনি ভিড়। উল্টোডাঙার দিকের রাস্তায় ভিড় জমাতে থাকেন অগুণিত মানুষ। এবার তার জেরেই এই বছরের মত পুজো মণ্ডপ দর্শনে নিষেধাজ্ঞা জারি করলো শ্রীভূমি পুজো কমিটির আধিকারিকরা। সূত্রের খবর, মানুষের ভিড় সামলাতে যখন হিমশিম খেতে হচ্ছিল পুলিশ প্রশাসনকে সেই সময় কভিডের আতঙ্ক আরও বেড়ে চলেছিল রাজ্য সরকারের উপর। তার জেরেই নবান্নের তরফ থেকে এবং বিধাননগর পুলিশের পক্ষ থেকে বৈঠকে বসা হয় শ্রীভূমির পুজো কমিটির সঙ্গে। 

সেখানেই পুজোর প্রেসিডেন্ট সুজিত বসুকে নবান্নের আধিকারিকদের পক্ষ থেকে আবেদন জানানো হয় পুজোয় দর্শনার্থীদের ঢুকতে নিষেধাজ্ঞা জারি করার জন্যে। এরপরই বুধবার রাত ১০টার পর থেকে বন্ধ করা হয় শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের প্রবেশদ্বার। ২০২১ সালের জন্যে দর্শনার্থীদের জন্যে বন্ধ করা হল পুজো দর্শন বলে বিধাননগর পুলিশের পক্ষ থেকে জানানো হয়।  
বৃহস্পতিবার সকালেও প্রচুর মানুষ দূর থেকে বুর্জ খলিফা দর্শনের জন্যে এয়েছিলেন। কিন্তু তাঁদের ফিরতে হল খালি হাতেই। জনস্বার্থে এই ধরনের পদক্ষেপ বলে শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের তরফ থেকে জানানো হয়েছে।

Follow Us:
Download App:
  • android
  • ios