প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের রক্তচাপ এবং অক্সিজেন স্যাচুরেশন বর্তমানে স্থিতিশীল।ভেন্টিলেশন ধীরে ধীরে কমিয়ে আনা হবে বলে পরিকল্পনাও করা হয়েছে। বৃহস্পতিবার মেডিক্যাল বোর্ড বসার পর বুদ্ধদেব ভট্টাচার্যের শারীরিক অবস্থার কথা জানাল উডল্যান্ড কর্তৃপক্ষ।

আরও পড়ুন, নাড্ডার সফরে হামলার প্রতিবাদ বাংলা জুড়ে, ফুঁসছে রাজ্য-বিজেপি


উডল্যান্ডের ৫১৮ নং বেডে আছেন বুদ্ধদেব ভট্টাচার্য

বৃহস্পতিবার মেডিক্যাল বোর্ড বসার পর হাসপাতালে কর্তৃপক্ষ জানিয়েছে, পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য, ৮ ডিসেম্বর আলিপুরের উডল্যান্ড হাসপাতালে ভর্তি হন। তিনি  ৫১৮ নং বেডে আছেন। এই মুহূর্তে প্রাক্তন মুখ্যমন্ত্রীর বয়েস হয়েছে ৭৬ বছর।  পালমনোলোজিস্ট কৌশিক চক্রবর্তী এবং চিকিৎসক সৌতিক পান্ডার  অধীনে ক্রিটিকাল কেয়ার বিভাগে ভর্তি রয়েছেন। এমনটাই হাসপাতাল জানিয়েছে কর্তৃপক্ষ। বৃহস্পতিবার সকাল দশটায় মেডিকেল বোর্ড পরিবারের প্রতিনিধিদের সঙ্গে দেখা করে। তাঁরা জানিয়েছে, বুদ্ধদেব ভট্টাচার্যের জন্য জন্য যান্ত্রিক বায়ু চলাচল ব্যবস্থা জারি থাকবে এবং ভেন্টিলেশন ধীরে ধীরে কমিয়ে আনা হবে বলে পরিকল্পনা করা হয়েছে।

আরও পড়ুন, '২ পয়সার প্রেস' মন্তব্যে মহুয়াকে আইনি নোর্টিস হাইকোর্টের আইনজীবির, ক্ষমা না চাইলেই মামলা

 প্রাথমিক পরীক্ষায় কোনও উল্লেখযোগ্য অস্বাভাবিকতা দেখা যায়নি

 রক্তের প্যারামিটার এবং একাধিক প্রাথমিক পরীক্ষায় কোনও উল্লেখযোগ্য অস্বাভাবিকতা দেখা যায়নি। তার রিপোর্টে কার্বন ডাই অক্সাইড এবং রক্তে অক্সিজেনের স্তর উন্নত হয়েছে। তার নাড়ি, রক্তচাপ এবং অক্সিজেন স্যাচুরেশন বর্তমানে স্থিতিশীল। তার কার্ডিয়াকের অবস্থাও বর্তমানে স্থিতিশীল। পর্যাপ্ত পুষ্টি এবং অন্যান্য সহায়তার যত্ন নেওয়া হচ্ছে। যেহেতু তিনি এখনও ভেন্টিলেশনে রয়েছেন তাই চিকিৎসকেরা তাঁর স্বাস্থ্য-পরিস্থিতির উপর নিয়মিত নজরদারি রাখছেন। প্রয়োজনে যথাযথ ব্যবস্থা গ্রহণ করছেন, সংবাদমাধ্যমকে এমনটাই জানিয়েছে উডল্যান্ড কর্তৃপক্ষ। উল্লেখ্য, এই দীর্ঘদিন ধরে অসুস্থ থাকার সময় প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের শারীরিক অবস্থার খবর নিয়ে গিয়েছেন রাজ্যের বর্তমান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। এবং ভর্তি হবার পর সশরীরে গিয়ে দেখেও এসেছেন মুখ্যমন্ত্রী।