আলাদিনের আশ্চর্য প্রদীপের গল্প জানেনা এমন লোক খুব কমই আছে। আলাদিনের আশ্চর্য প্রদীপের মায়ায় কত কি না হয়েছিল। আবারও সেই রকমই এক মায়াবি প্রদীপ ফিরতে চলেছে আমরা সবাই সর্বজনীন দুর্গোৎসব সমিতির হাত ধরে। আসছে পুজো তার প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে সব জায়গায়। সেই সঙ্গে রকমারি থিমে এখন সেজে উঠছে বাংলা। সেই একই ছবিই দেখা যাচ্ছে উত্তর কলকাতার ২১ নং গোয়া বাগান লেনেও। সেখানেও পুজোর কাজ শুরু হয়ে গিয়েছে ইতিমধ্যেই।

এতদিন সাবেকিয়ানা ছিল আমরা সবাই সর্বজনীন দুর্গোৎসব সমিতির মূল মন্ত্র। এবার তবে তাতেই আসতে চলেছে বদল। সেখানে এবার মা আসবে থিমের হাত ধরে। সেখানকার থিমে এবার দেখা যাবে মায়াবী প্রদীপ। জগৎ জননী মা দুর্গা এবার সেখানে আসবে এক মায়াবী প্রদীপ হাতে। এবার তাদের পুজো পা দিতে চলেছে ৫৪ বছরে। আর এই ৫৪ বছরে এসে তাদের পুজোয় আসছে বিশেষ বদল। এতদিন সাবেকিয়ানা তাদের একমাত্র ভরসা হলেও এবার তারা নতুনত্ব কিছু করার ভাবনা নিয়ে থিমের পথেই হাটছে। স্বয়ং মা দুর্গা সেখানে আসছেন দেশের দুঃখ দুর্দশা ঘোঁচাতে এক মায়াবী প্রদীপ নিয়ে।

আমরা সবাই সর্বজনীন দুর্গোৎসব সমিতিতে এবার পুজোয় থাকছে বিশেষ চমক আর সেই সঙ্গে থাকছে নানা প্রতিশ্রুতি। কি সেই প্রতিশ্রুতি তা জানতে হলে এবার পুজোর যেতেই হবে আমরা সবাই সর্বজনীন দুর্গোৎসব সমিতিতে। বিশেষ রূপে সেখানে আসছেন মা তাকে দেখার জন্য আর মাত্র কটা দিনের অপেক্ষা।