হদিশ না মিললেও সাড়া মিলল রাজীবের। সিবিআইকে মেল করেছেন রাজীব কুমার। ছুটিতে আছেন, তাই যেতে পারেননি বলে জানিয়েছেন কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার। 

সিবিআইয়ের কাছে হাজিরার সময় দেওয়া হয়েছিল শনিবার সকাল দশটায়। পরে সেই সময়সীমা ছিল দুপুর তিনটে পর্যন্ত। কিন্তু তাতেও কোনও হেলদোল নেই। শেষে সূত্র মারফত জানা গেল, সিবিআই দফতরে না গেলেও কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাকে ইমেল করেছেন রাজীব। সেখানে তিনি জানিয়েছেন,ব্যক্তিগত ছুটিতে আছেন তাই সিবিআইয়ের কাছে যেতে পারবেন না তিনি। এক মাসের জন্য তিনি ছুটি নিয়েছেন। তাই তাঁকে হাজিরার জন্য আরও কিছুদিন সময় দেওয়া হোক।

সূ্ত্রের খবর,অন্যত্র পালিয়ে যাননি, নিজের বাসভবনেই রয়েছেন কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমার। সুপ্রিম কোর্টে যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন তিনি। দফায় দফায় আইনজীবীদের সঙ্গে বৈঠক করছেন এই দুঁদে অফিসার। সারদা মামলায় নথি নষ্ট করার করার অভিযোগ রয়েছে রাজীব কুমারের বিরুদ্ধে। ২০১৩ সালে সুপ্রিম কোর্টের নির্দেশে সারদা মামলার তদন্তভার হাতে পায় সিবিআই। সিবিআই শুরু থেকেই অভিযোগ করে আসছে, সারদা কেসের তদন্ত প্রক্রিয়া এগিয়ে নিয়ে যাওয়ার পথে অন্যতম বাধা রাজীব কুমার। প্রথম থেকেই তদন্তে সহযোগিতা করছেন না তিনি। নোটিশ দিলেও নানা বাহানা দেখিয়ে সিবিআই দফতরে হাজিরা দিতে চাইছেন না। এখন আর সিবিআইয়ের তদন্তে বাধা রইল না। প্রয়োজনে তাঁকে গ্রেফতার করতে পারে সিবিআই।