ফের মুখ্য়মন্ত্রীর সঙ্গে সংঘাতে নামলেন রাজ্য়পাল। স্বাধীনতা দিবসে পতাকা উত্তোলন নিয়ে রাজনৈতিক হিংসার তীব্র সমালোচনা করলেন জগদীপ ধনখড়। এ প্রসঙ্গে মুখ্য়মন্ত্রীকেই কাঠগড়ায় তুললেন রাজ্য়ের সাংবিধানিক প্রধান। 

রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে ফের রাজ্যকে নিশানা করলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। তিনি বলেন, আমার মাথা লজ্জায় নিচু হয়ে গেছে। যেটা কোনও রাজ্যে হয়নি, সেটা এই রাজ্য হয়েছে। স্বাধীনতা দিবসের দিন রাজনৈতিক হিংসার ঘটনা ঘটেছে ,সেটাও জাতীয় পতাকা উত্তোলন করা নিয়ে। এটা জাতীয় পতাকার অসম্মান করা হল। রাজ্য আইন শৃঙ্খলা পরিস্থিতি কথাই আছে সেটা দেখে বোঝা যাচ্ছে। 

এই বলেই অবশ্য় থেমে থাকেননি রাজ্য়পাল। মুখ্যমন্ত্রীকে নিশানা করে রাজ্যপাল বলেন, কোনওদিন কোনও রাজ্যে এই ঘটনা ঘটেনি। যেখানে রাজ্যপাল-এর স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ জানানো হলেও তিনি আসেননি। এটা শুধু গণতন্ত্র বিরোধী নয়, এটা দেশের আইন ব্য়বস্থাকে অমান্য করা। সব সময় কেন্দ্রীয় সরকারের এর সঙ্গে দন্দ্ব করলে গণতন্ত্র রক্ষা কীভাবে হবে। কেন্দ্রের সঙ্গে পারস্পরিক সম্পর্ক বজায় রেখেই কাজ করতে হবে। 

এখানেই শেষ হয়নি ধনখড়ের ক্ষোভ। এদিনও রাজ্য়ের প্রশাসনিক কর্তাদের কাজ নিয়ে  প্রশ্ন তোলেন তিনি। রাজ্য়পাল বলেন, আপনারা জনতার সেবক- নাকি আপনারা রাজনৈতিক সেবক। আপনাদের রাজনীতি মুক্ত থাকতে হবে। না হলে তার জবাবদিহি আপনাদের করতে হবেই ।