Asianet News BanglaAsianet News Bangla

তোড়জোড় তেমন নেই, ইজেডসিসির পুজো উদ্বোধন করতে পারেন জেপি নাড্ডা

পুজো হলেও এবার আর আগের মতো জৌলুস আর থাকবে না পুজোতে। শোনা যাচ্ছে, এবার সল্টলেকের পুজো ভার্চুয়ালি উদ্বোধন করার জন্য় অনুরোধ করা হয়েছে বিজেপির সর্ব ভারতীয় সভাপতি জেপি নাড্ডার কাছে।

JP nadda to inaugurate saltlake puja of bjp bmm
Author
Kolkata, First Published Oct 7, 2021, 10:36 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

একুশের নির্বাচনের (Assembly Election) আগে দুর্গাপুজো (Durga Puja) নিয়ে বিশেষ আগ্রহ দেখা গিয়েছিল বঙ্গ বিজেপির (Bengal BJP) মধ্যে। সেই সময় সল্টলেকের (Saltlake) ইজেডসিসি-তে দুর্গাপুজোর আয়োজন করেছিল তারা। ধুতি-পাঞ্জাবি পরে যেই পুজোর উদ্বোধন করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। এবার পুজো এখন দোরগোড়ায় চলে এসেছে। কিন্তু, এবছর আর পুজো নিয়ে হেলদোল দেখা যাচ্ছে না বিজেপি নেতাদের মধ্যে। আর তা নিয়েই এবার প্রশ্ন উঠতে শুরু করেছে রাজনৈতিক মহলে। 

রাজনৈতিক মহলের একাংশের মতে, এবছর যেহেতু নির্বাচন (Election) নেই তাই পুজো নিয়েও বিজেপির কোনও হেলদোল নেই। তবে এই নিয়ে মন্তব্য করছেন না বঙ্গ বিজেপির নেতারা। এ প্রসঙ্গে দিলীপ ঘোষ (Dilip Ghosh) বলেন, "যাঁরা পুজো করেছিলেন, তাঁদের চিন্তা ভাবনা করা উচিত এটা। পুজো করতে আপত্তি নেই। কয়েকজন মিলে পুজো করতেই পারেন। যেহেতু এবার বড় বড় পুজো হচ্ছে না, একটা হলের মধ্যে পুজো হলে ভালোই হবে। লোকজন দেখতে পাবেন।"

আরও পড়ুন- পুজোর ৩ দিন সারারাত চলবে না মেট্রো, রাত ১১টায় মিলবে শেষ ট্রেন

গত বছর করোনা পরিস্থিতির মধ্যেই কলকাতা হাইকোর্টের (Calcutta High Court) নির্দেশ মেনে পুজোর আয়োজন করেছিল বিজেপি। সল্টলেকের ইজেডসিসিতে পুজোর আয়োজন করা হয়েছিল। উদ্বোধনের দিন ধুতি-পাঞ্জাবিতে সেজে সেখানে হাজির হয়েছিলেন বিজেপি নেতারা। আর নেত্রীদের পরনে ছিল শাড়ি। আর সেই পুজোর উদ্বোধন করেছিলেন প্রধানমন্ত্রী। কিন্তু, একুশের বিধানসভা নির্বাচনে ফল একেবারেই আশানুরূপ হয়নি। ফলে তারপর থেকেই পুজো নিয়ে একটা সংশয় তৈরি হয়েছিল। এরপর আবার ভবানীপুর উপনির্বাচন (Bhabanipur By-Election) এবং সামশেরগঞ্জ ও জঙ্গিপুর নির্বাচনে ফল ভালো করতে পারেনি তারা। পুজোর আয়োজনে হেলদোল না থাকার কারণ হিসেবে এগুলিকেও ধরে নেওয়া হয়েছে।  

আরও পড়ুন- বন্ধ হতে চলা পুজোর দায়িত্বে প্রমিলা বাহিনী, এগিয়ে এলেন সংখ্যালঘু মহিলারাও 

তবে পুজো এবার হচ্ছে। যদিও আগের মতো জৌলুস আর থাকবে না পুজোতে। শোনা যাচ্ছে, এবার সল্টলেকের পুজো ভার্চুয়ালি উদ্বোধন করার জন্য় অনুরোধ করা হয়েছে বিজেপির সর্ব ভারতীয় সভাপতি জেপি নাড্ডার (J P Nadda) কাছে।

আরও পড়ুন- দুর্গা পুজোর আগেই মাথায় হাত মহিলার, অ্যাকাউন্ট থেকে উধাও ২ লক্ষ টাকা

আসলে পুজোর পক্ষে নেই দলের অনেকেই। যার কারণে পুজোর তেমন তোড়জোড় লক্ষ্য করা যাচ্ছে না। দিলীপ ঘোষ জানিয়েছেন, প্রথম থেকেই পুজোর পক্ষে তিনি ছিলেন না। যদিও গত সপ্তাহে বিজেপির তরফে জানানো হয়েছিল, এবারও পুজো করা হবে ইজেডসিসিতে। তবে তা খুবই ছোট করে করা হবে। এদিকে পুজোর পক্ষে রয়েছেন বলে জানিয়েছেন বিজেপির বর্তমান রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। 

Follow Us:
Download App:
  • android
  • ios