পুজোর আর ঠিক মাত্র তিন মাস বাকি। হাতে মাত্র ৯৪ দিন। ক্রমেই বাড়ছে ক্লাবের প্রস্তুতি পর্ব। সময় কম, তাই একে একে খুঁটি পুজো সেরে ফেলছেন কলকাতার নামজাদা পুজো কমিটিগুলো। সেই তালিকায় এবার নাম লেখালেন বেলেঘাটা সন্ধানী ক্লাব। চলতি বছরে তাদের পঞ্চশতম বর্ষপূর্তি। তাই নতুন আঙ্গিকা মণ্ডপ সাজিয়ে তোলার পরিকল্পনায় ব্যাস্ত পুজো কমিটির সদস্যরা। রবিবার সকাল এগারোটা নাগাদ খুঁটিপুজো সারলেন তারা। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সুরকার জয় সরকার, অভিনেতা ঋদ্ধি সেন ও বিধায়ক পরেশ পাল। 

জোড় কদমে এখন কলকাতার বুক জুড়ে চলছে দুর্গাপুজোর প্রস্তুতি। সামেনই রথ, কাঠামোর গায়ে প্রলেপ পড়তে চলেছে মাটির প্রলেপ। ফলেই এখন মণ্ডপ প্রস্তুতির কাজ শুরু হওয়ার পালা। তারই শুভ উদ্ধোধন সরূপ খুঁজিপুজোর রীতি পালন করা। 

সাবেকি নয়, থিমের মোড়কেই এবার সেজে উঠতে চলেছে বেলেঘাটা সন্ধানী ক্লাব। ২০১৯-এ দুর্গাপুজোর থিম সরূপ তারা বেছে নিলেন পরমাত্মা-কে। আবহ সঙ্গীতের সুর করলেন জয় সরকার। থিম প্রস্তুত করছেন কৃষাণু পাল। ইতিমধ্যেই শুরু হয়েছে মূর্তি গড়ার কাজ। জুন মাসের প্রথম সপ্তাহেই মন্ডপ প্রস্তুতের কাজ শুরু করা হবে বলে এই দিন পুজো কমিটির পক্ষ থেকে জানানো হয়। পঞ্চাশ বছরে সকলের জন্য এই কমিটি রাখছেন নতুন চমক। তাকে ঘিরেই প্রস্তুতি এখন তুঙ্গে।