বঙ্গোপসাগরে নিম্নচাপের জেরে মঙ্গলবারও হঠাৎ বৃষ্টির সাক্ষী  থাকবে মহানগর। আলিপুর আবহাওয়া দফতর বলছে,রোদ-বৃষ্টির বিক্ষিপ্ত খেলায় নাজেহাল হতে পারে কলকাতা। তবে এদিন মাঝারি  বা ভাারী বৃষ্টির সম্ভাবনা নেই শহরে। তবে আকাশ মেঘলা থাকায় ভ্য়াপসা গরমে দোসর হবে ঘাম। ফলে চিরবিড়ে গামাচির জ্বালায় জ্বলবে  তিলোত্তমা। 

মঙ্গলবার সলতে পাকানো শুরু হলেও আদতে বুধবার উত্তর বঙ্গোপসাগরে তৈরি হচ্ছে নতুন একটি নিম্নচাপ। এর প্রভাব আজ থেকেই দক্ষিণবঙ্গে পড়বে। বুধবার কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলাতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়াও উত্তরবঙ্গের  দার্জিলিং ,কালিম্পং ,আলিপুরদুয়ার ,কোচবিহার, জলপাইগুড়ি জেলায় দু-এক পশলা ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

বুধবার উত্তর বঙ্গোপসাগরে যে নিম্নচাপ তৈরি  হচ্ছে তার প্রভাব মঙ্গলবার থেকেই দক্ষিণবঙ্গে পড়বে। ঝাড়খণ্ড ও উত্তর ওড়িশার উপর অবস্থান করছে এই নিম্নচাপ। আগামী ৪৮ ঘণ্টায় আরও উত্তর-পশ্চিম দিকে সরে দুর্বল হয়ে যাবে।  আগামী ২৪ ঘণ্টায় ভারী বৃষ্টির সম্ভাবনা বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, ঝাড়গ্রামে।  বিক্ষিপ্তভাবে বৃষ্টির পূর্বাভাস বাকি জেলায়। দু'এক জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সম্ভাবনা। মঙ্গলবার  ফের বৃষ্টি দক্ষিণবঙ্গের নদিয়া, উত্তর ২৪ পরগনা এবং দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরে। বুধবার দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টি হতে পারে পূর্ব মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং হাওড়াতে। উত্তরবঙ্গের  দার্জিলিং ,কালিম্পং ,আলিপুরদুয়ার ,কোচবিহার, জলপাইগুড়ি জেলায় দু-এক পশলা ভারী বৃষ্টির সম্ভাবনা।