বড়সড় ধস নামল ১১৭ নম্বর জাতীয় সড়কে। আজ বৃহস্পতিবার সকাল ৬টা নাগাদ হুগলি  নদীতে ভাঙন ধরে। তার পরেই ১১৭ নম্বর জাতীয় সড়কের একাংশ। ঠিক জেটিঘাটের কাছেই ধস নামে বলে জানা গিয়েছে। ফলে ওই পথ ধরে যান চলাচল এখন বন্ধ আছে। 

স্থানীয় বাসিন্দাদের থেকে জানা গিয়েছে, বেশ কিছুদিন ধরে নদীর পাড় সৌন্দর্যায়নের কাজ চলছিল। রাস্তাতে বুলডোজারের অনবরত কম্পনেই এই অবস্থা হয়েছে বলে অভিযোগ স্থানীয় বাসিন্দাদের। নদী বিশেষজ্ঞরা বলছেন, সুন্দর করে ঘাট বাধালেও ভাটার সময়ে তলা থেকে মাটি ক্ষয় হতে থাকে। তার ফলেই এই বিপত্তি। এখন থেকেই উপযুক্ত ব্যবস্থা না নিলে পুরো ডায়মন্ডহারবার শহরটাই নদী গ্রাস করে নেবে বলে জানাচ্ছেন তাঁরা। এছাড়া বুলডোজারের কম্পনও অনেকটাই  দায়ী এর পিছনে। 

 

 

১১৭ নম্বর জাতীয় সড়কে ধস নামায় কাকদ্বীপ-নামখানা-কলকাতাক যাতায়াত ব্যবস্থা ব্য়াহত হয়েছে। বিকল্প রাস্তা দিয়ে এই মুহূর্তে যান চলাচল হচ্ছে। রাস্তার তলা দিয়ে অনেক বৈদ্যুতিন তার ছিল। সেগুলির বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। ঘটনার জেরে এলাকায় আতঙ্ক ছড়ায়। 

এই ঘটনার জেরে অফিস টাইমে যাতায়াতে সমস্য়া হচ্ছে। এই মুহূর্তে রেলপথের উপরেই তাই অধিকাংশকে নির্ভর করতে হচ্ছে। আবার এই রাস্তা কবে ঠিক হবে এবং স্বাভাবিক হবে যান চলাচল ব্যবস্থা, তা এখনই বলা যাচ্ছে না।