ফের রং,তুলি হাতে নিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার গান্ধি মূর্তির পাদদেশে সংশোধিত নাগরিক আইনের প্রতিবাদে ছবি আঁকেন মমতা। তবে তিনি একা নন, রাজ্যের ৫০ জন চিত্রশিল্পীকে সঙ্গে নিয়ে চলে ছবি আঁকা। 

এর আগে মুখ্যমন্ত্রীর ছবি নিয়ে বিতর্ক তৈরি হয়েছিল গোটা দেশজুড়ে। সারদা কর্তা সুদীপ্ত সেন মুখ্যমন্ত্রীর ছবি কেনায় তা নিয়ে এখনও বিতর্কিত মন্তব্য করেন বিরোধীরা। যা অবশ্যই সিবিআইয়ের তদন্ত সাপেক্ষ।  এরই মধ্যে ফের কলকাতার রাস্তায় ছবি আঁকলেন মুখ্য়মন্ত্রী। সঙ্গে ছিলেন চিত্রশিল্পী শুভাপ্রসন্ন। সারদার মামলা নিয়ে তিনিও বার বার তদন্তের মুখোমুখি হয়েছেন।  

এদিন ছবি আঁকা শেষ করে মুখ্যমন্ত্রী বলেন, পাকিস্তানের নামে মোদী সরকার রাজনীতি শুরু করেছে।  পাকিস্তান ছাড়া ওরা কিছু বোঝে না। ওদের অন্য কোনও ইস্যু নেই। শুধু ধর্মের নামে সারা বছর রাজনীতি করে চলেছে। নাম না করে বিজেপিকে আক্রমণ করে মুখ্যমন্ত্রী বলেন, এবার দেশের অর্থনীতি নিয়ে ভাবুন। পাকিস্তানের নাম করে আর দেশের মানুষ ভুলিয়ে রাখা যাবে না। 

তৃণমূল সূত্রে খবর, মুখ্যমন্ত্রীর নাগরিকত্ব আইন বিরোধী ছবিগুলি দিল্লিতে প্রদর্শনের ব্যবস্থা করা হবে। আগামী দিনে  সিএএ বিরোধী ধর্নায় দিল্লিতে যাবে তৃণমূল। সেখানে ধর্নামঞ্চের সামনে এই ছবি গুলি রাখা হবে বলে জানা গেছে।