Asianet News BanglaAsianet News Bangla

Mamata Mumbai Visit: ৩ দিনের সফরে আজ মুম্বইতে মমতা, বুধে শরদ পওয়ারের সঙ্গে বৈঠকের সম্ভাবনা

জানা গিয়েছে, উদ্ধব ঠাকরের শরীর ভালো নেই। সেই কারণে এই সফরে তাঁর সঙ্গে মমতার বৈঠক নাও হতে পারে। তবে শরদ পওয়ারের সঙ্গে মমতার আগামীকাল বৈঠক হবে।

Mamata Banerjee on 3 day visit to Mumbai from today bmm
Author
Kolkata, First Published Nov 30, 2021, 2:04 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আজই তিনদিনের জন্য মুম্বই (Mumbai Visit) সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। দুপুরের দিকেই মুম্বই যাবেন তিনি। এই সফরে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী ও শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে (Uddhav Thackeray) এবং  এনসিপি (NCP) প্রধান শরদ পওয়ারের (Sharad Pawar) সঙ্গে তাঁর বৈঠক হওয়ার কথা রয়েছে। 

আগে থেকেই নির্ধারিত ছিল এই কর্মসূচি। তবে এই কর্মসূচির সময় একটি এগিয়ে নিয়ে আসা হয়েছে। জানা গিয়েছে, উদ্ধব ঠাকরের শরীর ভালো নেই। সেই কারণে এই সফরে তাঁর সঙ্গে মমতার বৈঠক নাও হতে পারে। তবে শরদ পওয়ারের সঙ্গে মমতার আগামীকাল বৈঠক হবে। একথা জানিয়েছেন এনসিপি নেতা ও মহারাষ্ট্রের মন্ত্রী নবাব মালিক। 

মঙ্গলবার দুপুর ৩টেয় কলকাতা থেকে বিমানে (Flight) মুম্বইয়ে পাড়ি দেবেন মমতা। আর রাতের দিকে মুম্বই পৌঁছবেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। বাংলার মুখ্যমন্ত্রীকে স্বাগত জানাতে সেজে উঠেছে মুম্বই। শহরের বিভিন্ন স্থানে শোভা পাচ্ছে তৃণমূল (TMC) নেত্রীর ছবি সম্বলিত স্বাগত জানানোর হোর্ডিং। বিমানবন্দরে মুখ্যমন্ত্রীকে স্বাগত জানাতে হাজির থাকার কথা রয়েছে শিবসেনা–এনসিপি নেতৃত্বের। হাজির থাকতে পারেন মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী অজিত পওয়ারও। 

মুম্বই বিমানবন্দরে (Mumbai Airport) নামার পর সেখান থেকে সোজা সিদ্ধি বিনায়ক মন্দিরে (Shri Siddhi Vinayak Ganapati Mandir) যাবেন মমতা। এরপর সেখানে পুজো দেবেন তিনি। আগামীকাল শরদ পওয়ারের সঙ্গে তাঁর বৈঠক করার কথা রয়েছে। এছাড়া বুধবারই ওয়াইপিও সামিটে বক্তৃতা দেবেন মুখ্যমন্ত্রী। সেখানে হাজির থাকবেন দেশের প্রথম সারির শিল্পপতিরা। রাজ্যে বিনিয়োগ টানাতে শিল্পপতিদের সঙ্গে সাক্ষাৎ করবেন তিনি। পাশাপাশি বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনে আসার আমন্ত্রণও জানাবেন শিল্পপতিদের। কয়েকদিন আগে দিল্লি সফরে (Delhi Visit) গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করেছিলেন তিনি। তখনই বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনে আসার জন্য মোদীকে আমন্ত্রণ জানিয়েছিলেন।

বিজেপি বিরোধী জোট প্রসঙ্গে গতকালই মমতা বলেন, "কে প্রধানমন্ত্রী হবে সেটা বড় কথা নয়। আসল কথা হল ২০২৪ সালে কেন্দ্র থেকে বিজেপিকে ক্ষমতাচ্যুত করা। সেটাই এখন আমাদের ব্রত।"‌ আর এই মুহূর্তে বাণিজ্যনগরীতে তৃণমূল সুপ্রিমোর পা রাখা নিঃসন্দেহে তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন রাজনৈতিক মহলের একাংশ। লোকসভা ভোটকে পাখির চোখ করেছেন মুখ্যমন্ত্রী। বিভিন্ন রাজ্যের বিজেপি বিরোধী আঞ্চলিক শক্তিগুলিকে একজোট করার চেষ্টা করছেন তিনি। এছাড়া মুম্বই সফরে বলি তারকা শাহরুখ খানের সঙ্গেও দেখা করতে পারেন মমতা। 

Follow Us:
Download App:
  • android
  • ios