Asianet News BanglaAsianet News Bangla

‘ক্যাম্পাসের উদ্বোধন আগেই হয়েছে’, চিত্তরঞ্জন ক্যান্সার হাসপাতালের উদ্বোধনী অনুষ্ঠানে মোদীকে খোঁচা মমতার

মমতার দাবি আজ মোদীর হাতে উদ্বোধন হলেও অনেক আগেই উদ্বোধন হয়ে গিয়েছে এই হাসাপাতালের। দ্বিতীয় দফার করোন ঢেউয়ে যকন বেহাল অবস্থা হয়েছিল কলকাতার তখন কোভিড সেবার জন্য খোলা হয়েছিল চিত্তরঞ্জন ক্যান্সার হাসপাতালের দ্বিতীয় ক্যাম্পাস।

Mamata scoffs at Modi at inaugural of Chittaranjan Cancer Hospital
Author
Kolkata, First Published Jan 7, 2022, 1:38 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

পূর্ব নির্ধারিত সূচি মেনেই শুক্রবার ঠিক দুপুর একটায় রাজারহাট-নিউটাউনে(Rajarhat-Newtown) চিত্তরঞ্জন ক্যান্সার হাসপাতালের দ্বিতীয় ক্যাম্পাসের(second campus of Chittaranjan Cancer Hospital) উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী(Prime Minister Narendra Modi)। এদিকে একইসঙ্গে এদিনের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিতি ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ও(Chief Minister Mamata Banerjee)। এদিনের উদ্বোধনী বর্ক্তৃতায় বক্তব্য রাখতে গিয়ে শুরুতেই মোদীকে খোঁচা দিচে দেখা যায় মমতাকে। এমনকী বক্তব্যের শুরু তাঁর নাম ঘোষণার সময় পদবি না বলায় মঞ্চে উপস্থিত সঞ্চালিকাকেও মিষ্টিভাষায় কটাক্ষ করতে দেখা যায় মমতাকে। তার পাশাপাশি শুরুতেই মমতার দাবি আজ মোদীর হাতে উদ্বোধন হলেও অনেক আগেই উদ্বোধন হয়ে গিয়েছে এই হাসাপাতালের। দ্বিতীয় দফার করোন ঢেউয়ে যকন বেহাল অবস্থা হয়েছিল কলকাতার তখন কোভিড সেবার জন্য খোলা হয়েছিল চিত্তরঞ্জন ক্যান্সার হাসপাতালের দ্বিতীয় ক্যাম্পাস। সেখানেও ভর্তি হন বহু রোগী। এদিন বর্ক্তৃতার শুরুতেই সেকথা মনে করিয়ে দেন মমতা।

পাশাপাশি এই হাসাপাতাল তৈরি রাজ্যের ২৫ শতাংশ অনুদানের কথাও এদিন বারেবারে মনে করিয়ে দেন মমতা। পাশাপাশি কেন্দ্রীয় অনুদান ছাড়াও তাঁর সরকার কীভাবে গত কয়েক বছরে রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থার প্রভূত উন্নতি সাধন করেছে তারও পরিসংখ্যান তুলে ধরেন মমতা। উঠে আসে স্বাস্থ্য সাথীর মতো প্রকল্পের কথাও। সেই সঙ্গে একাধিক প্রকল্পে কেন্দ্রীয় অনুদান না পাওয়া নিয়েও মোদীর সামনেই অভিযোগ সুর শোনা যায় মমতার গলায়। একইসাথে মোদীর কাছে মেডিক্যালে আসন বাড়ানোরও দাবি জানান মমতা। প্রসঙ্গত উল্লেখ্য,  ১০০০ কোটি টাকা ব্যায়ে তৈরি হয়েছে এই অত্যাধুনিক হাসপাতাল।

আরও পড়ুন-করোনা বিস্ফোরণ বাংলায়, গত ৭ দিনে রাজ্যে কতটা বাড়ল সংক্রমণ

এই নয়া  ক্যান্সার হাসপাতালে থাকছে ৭৫০টি শয্যা। একইসঙ্গে রোগীর আত্মীয়দের থাকার জন্য থাকছে অতিথিনিবাস। চিকিৎসকদের জন্য থাকছে আলাদা আবাসন। স্বাস্থ্য কর্মীদের জন্যও থাকছে আলাদা থাকার ব্যবস্থা। এদিকে স্বাস্থ্য মন্ত্রকের অধীন এই হাসপাতালে থাকবে নিউক্লিয়ার মেডিসিনের সুবিধাও। এদিকে নতুন এই ক্যান্সার হাসপাতালের উদ্বোধনে পূর্ব ভারতের পাশাপাশি উত্তর-পূর্ব ভারতের বহু মানুষের বিশেষ সুবিধা হবে বলে মত ওয়াকিবহালর মহলের। প্রসঙ্গত উল্লেখ্য, রাজারহাট- নিউ টাউনে চিত্তরঞ্জন ক্যান্সার হাসপাতালের দ্বিতীয় ক্যাম্পাসের কাজ চলছিল দীর্ঘদিন ধরেই। সম্প্রতি তা পুরোমাত্রায় শেষ হয়। স্বাস্থ্য পরিকাঠামোর প্রসার ঘটানোর পাশাপাশি সারা দেশে তা ছড়িয়ে দেওয়ার উদ্দেশ্যেই প্রতিনিয়ত কাজ করেথে চলেছে কেন্দ্র সরকার। আর সেই কারণেই চিত্তরঞ্জন ক্যান্সার হাসপাতালের দ্বিতীয় ক্যাম্পাসটি তৈরি করা হয়েছে বলে প্রধানমন্ত্রীর দপ্তরের পক্ষ থেকে আগে জানানো হয়। এদিন উদ্বোধনী বর্ক্তৃতায় মোদীর গলাতেও শোনা যায় সেই কথা।   

Follow Us:
Download App:
  • android
  • ios