উত্তরপ্রদেশের উপর নিম্নচাপ অক্ষরেখা এখনো রয়েছে।  এর জেরে বিহার ঝাড়খণ্ডের পাশাপাশি এরাজ্যের বিভিন্ন জেলাতেও বৃষ্টির পূর্বাভাস দিচ্ছে আবহাওয়া দফতর। বাদ যাচ্ছে না কলকাতা ও পার্শ্ববর্তী অঞ্চলও। 

নিম্নচাপের জেরে গত দুদিনে ভালো বৃষ্টি হয়েছে  রাজ্যের উপকূলের জেলাগুলিতে। আর এই বৃষ্টিই কপালে লম্বা ভাজ ফেলেছে  পুজো কর্তাদের কপালে। পুজোয় বৃষ্টি হবে কিনা তা নিয়ে আশঙ্কায় আপামর বাঙালি। তবে আশার কথা এখনও শোনাতে পারেনি হাওয়া অফিস। যদিও আগামী দুদিনে বৃষ্টির পরিমাণ কিছুটা হলেও কমবে বলে  আশ্বস্ত করছে আলিপুর আবহাওয়া দফতর।

পুজোর আগে শেষ রবিবারের সকালটা কেটেছে প্রবল বর্ষণে। সোমবার সকালেও হয় বারি বর্ষণ। তবে মঙ্গলবার থেকে  কলকাতার আবহাওয়ার উন্নতি হবে, সাথে জেলায় বৃষ্টির পরিমাণ কমবে বলে  জানাচ্ছে আবহাওয়া দফতর। যদিও  পশ্চিমের জেলা গুলাগুলি ও  মালদহ , দুই  দিনাজপুর  ও মুর্শিদাবাদে ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা থাকছে। কলকাতা ও বাদবাকি জেলাগুলোতেও  বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টি হবে। পূর্বাভাস দিচ্ছে হাওয়া অফিস।  বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ বেশী থাকায় আর্দ্রতা জনিত অস্বস্তি বজায় থাকবে। আগামী ২৪  ঘন্টায় উত্তরবঙ্গের কয়েকটি জেলাতেও বৃষ্টি হওয়ার সম্ভাবনা থাকছে।