'দুর্গাপূজা, অশুভের পরাজয় ও শুভে'র বিজয়ের এক পবিত্র উৎসব।' পঞ্চমীর রাতে বাংলায় টুইট করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আগামীকাল, ষষ্ঠীর দিনে আবার ভার্চুয়ালি বাংলার মানুষকে শারদীয়া শুভেচ্ছা জানাবেন। এমনকী, ধুতি-পাঞ্জাবী পরে উদ্বোধন করবেন বেশ কয়েকটি পুজোরও।

বাঙালির দুর্গোৎসবে থাবা বসিয়েছেন করোনার আতঙ্কে। এবছর 'ঠাকুর দেখা'য় যখন কার্যত নিষেধাজ্ঞা জারি করেছেন কলকাতা হাইকোর্ট, তখন পুজোয় বাড়তি মাত্রা যোগ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। স্রেফ ষষ্ঠীর সকালে শুভেচ্ছা জানানোই নয়, দিল্লির বাসভবন থেকে ধূতি-পাঞ্জাবী পরে কলকাতা-সহ রাজ্যের বেশ কয়েকটি পুজোর উদ্বোধন করবেন। বিজেপির তরফে সেই অনুষ্ঠান সোশ্যাল মিডিয়ায় সম্প্রচারের ব্যবস্থাও করা হয়েছে। কিন্তু পঞ্চমীর রাতেও যে চমক অপেক্ষা করছে, তা কে জানত!

সোশ্যাল মিডিয়ায় এমনিতেই সোশ্যাল মিডিয়ায় যথেষ্ট সক্রিয়। নানা বিষয়ে টুইট করেন নিয়মিত। এ রাজ্যে বিধানসভা ভোটে বাদ গেল না বাঙালির প্রাণের উৎসব দুর্গাপুজো। বাংলায় মোদির টুইট, 'দুর্গাপূজা, অশুভের পরাজয় ও শুভে'র বিজয়ের এক পবিত্র উৎসব। মা দুর্গার কাছে  শক্তি, আনন্দ ও সুস্বাস্থ্যের আশীর্বাদ  প্রার্থনা করি।' জানালেন, 'আগামী কাল বাঙালির প্রিয় দুর্গোৎসবের  মহাষষ্ঠী। এই বিশেষ দিনটিতে, আগামী কাল দুপুর ১২টায়, পশ্চিমবঙ্গে আমার সমস্ত ভাই-বোনেদের শারদীয়ার শুভেচ্ছা জানাবো ও পুজোর আনন্দ একসাথে ভাগ করে নেব | সঙ্গে থাকবেন।'