Asianet News Bangla

জমি-বাড়ির প্রতারণা, কলকাতার বুকে গ্রেফতার আরেক ভুয়ো সরকারি অফিসার

ভ্যাকসিন দুর্নীতির কারণে ধরা পড়েছিল দেবাঞ্জন দেব

এবার ধরা পড়ল আরও এক ভুয়ো সরকারি অফিসার

এর বিরুদ্ধে অভিযোগ জমি-বাড়ি সংক্রান্ত প্রতারণার

ইতিমধ্য়েই গ্রেফতার করেছে গড়িয়াহাট থানার পুলিশ

Police arrest another fake govt officer in alleged land fraud case ALB
Author
Kolkata, First Published Jul 6, 2021, 3:15 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

চড়ত নীল বাতি লাগানো গাড়ি। সামনে লেখা সিবিআই (CBI)। কলকাতা হাইকোর্টের (Calcutta High Court) আইনজীবী নিজের পরিচয় দিত রাজ্য সরকারের  স্ট্যান্ডিং কাউন্সিল এবং সিবিআই-এর বিশেষ কৌঁসুলি হিসাবে। আর রাজ্য সরকারের স্ট্যান্ডিং কাউন্সিল-এর ভুয়ো পরিচয় ব্যবহার করেই গড়িয়াহাট থানা এলাকায় জমি-বাড়ি সংক্রান্ত একাধিক প্রতারণা ও অপরাধমূলক ষড়যন্ত্রের সঙ্গে জড়িত সে এমনই অভিযোগ উঠেছে। দেবাঞ্জন দেবের পর, ফের কলকাতার বুকে ধরা পড়ল আরও এক ভুয়ো সরকারি অফিসার।

জানা গিয়েছে, অভিযুক্তের নাম সনাতন রায়চৌধুরী। বাড়ি বরানগর এলাকার মণ্ডলপাড়া লেনে। সোমবার, সিঁথি এলাকা থেকে তাকে গ্রেফতার করে গড়িয়াহাট থানার পুলিশ। বাজেয়াপ্ত করা হয়েছে তার নীল বাতি লাগানো গাড়িটিও। পুলিশের দাবি, তাদের কাছে ওই আইনজীবীর নামে বহু অভিযোগ জমা পড়েছে। সোশাল মিডিয়ায় সে নিজেকে সিবিআইয়ের বিশেষ কৌঁসুলি বলে পরিচয় দিত। জমি-বাড়ি সংক্রান্ত বিষয় ছাড়াও অন্য কোনও প্রতারণামূলক কর্মকাণ্ডের সঙ্গে তাঁর যোগ আছে কি না, সেই বিষয়ে তদন্ত করছে পুলিশ।

সনাতন রায়চৌধুরী যে নীল বাতি লাগানো গাড়ি নিয়ে ঘুরতেন সেই, বিষয়টি নিশ্চিত করেছেন তার পাড়া প্রতিবেশিরাও। যে ফ্ল্যাটবাড়িতে সে থাকত, তারই নিচেই সনাতন রায়চৌধুরির চেম্বার। চেম্বারের বাইরে নেমপ্লেট-এ লেখা রয়েছে সে হাইকোর্টের পাশাপাশি সুপ্রিম কোর্টেও আইন অনুশীলন করে। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, সনাতন চৌধুরির গাড়িতে কখনও রাজ্য সরকার, আবার কখনও কেন্দ্রীয় সরকারের বোর্ড লাগানো থাকত। তবে প্রতিবেশি হিসাবে তার আচার-আচরণ ভালই ছিল। পাড়া প্রতিবেশিদেরও তাকে নিয়ে কোনওরকম সন্দেহ হয়নি। স্থানীয় একটি ক্লাবের প্রেসিডেন্টও ছিল অভিযুক্ত আইনজীবী।

তাঁর পরিবারের সদস্যরা অবশ্য সনাতন রায়চৌধুরীর বিরুদ্ধে ওঠা অভিযোগ সর্বৈব মিথ্য়া বলে দাবি করেছেন। তাঁর স্ত্রী জানিয়েছেন, পুলিশ কেন সনাতনকে গ্রেফতার করেছে, তা তিনি জানেন না। কিন্তু, সনাতন রায়চৌধুরী যা যা দাবি করেছে, তা সবকটিই সত্য। স্ত্রীর দাবি, সে হাইকোর্ট এবং সুপ্রিম কোর্টে ওকালতি করত, সিবিআই-এর কৌঁসুলিও বটে। তবে সনাতন রাজ্য সরকারের স্ট্যান্ডিং কাউন্সিল কি না, সেই বিষয়ে মুখ খোলেননি তার স্ত্রী।

 

Follow Us:
Download App:
  • android
  • ios