বাইপাসের ধারে একাধিক বেসরকারি হাসপাতাল থেকে ছড়াচ্ছে করোনার সংক্রমণ। তড়িঘড়ি দক্ষিণ পূর্ব কলকাতার একাধিক অঞ্চলে বিশেষ নজরদারির নির্দেশ দিলেন কলকাতার নোডাল অফিসার আলাপন বন্দ্য়োপাধ্যায়। সিদ্ধান্ত হয়েছে,এবার থেকে রুবি থেকে মুকুন্দপুর, অজয়নগর পর্যন্ত একাধিক এলাকায় করোনার সংক্রমণ ঠেকাতে চলবে বিশেষ নজরদারি। 

বৃহস্পতিবার এই প্রসঙ্গে আলোচনা করতে জরুরি ভিত্তিতে ডাকা হয় বৈঠক। যাতে উপস্থিত ছিলেন কলকাতার পুলিশ কমিশনার, জয়েন্ট সিপি হেডকোয়ার্টার এবং অতিরিক্ত পুলিশ কমিশনার, রাজ্যের স্বরাষ্ট্র সচিব এবং কলকাতা পুরসভার কমিশনার। বৈঠকে কলকাতার নোডাল অফিসার আলাপনবাবু জানান, দক্ষিণ পূর্বে বাইপাসের ওপরে একাধিক বেসরকারি হাসপাতাল থাকার কারণে সেখানে দ্রুত সংক্রমণ ছড়াচ্ছে। ডাক্তার, রোগী, চিকিৎসক ছাড়াও সেখানে বহু নিরাপত্তাকর্মীদেরও যাতায়াত রয়েছেষ সেখান থেকেই ঘটছে সংক্রমণ।

মুকুন্দপুর, অজয় নগর এলাকায় আগে থেকেই একাধিক হাসপাতাল রয়েছে। নিত্য়দিন সেখানে চিকিৎসার জন্য বহু মানুষ জমা হচ্ছেন। তাই দক্ষিণ পূর্ব কলকাতায় বিশেষ নজরদারি চালানো হবে। কলকাতা পুলিশ এবং কলকাতা পুরসভার যৌথ উদ্যোগে এই কাজ হবে। এখানে কনটেইনমেন্ট জোন ও বাজারগুলি বন্ধ করে করোনা রোখরা কাজ করা হবে। তবে তা হবে কলকাতা পুরসভা ও কলকাতা পুলিশের রিভিউয়ের পর। প্রতিদিনই এ নিয়ে রিভিউ করবে একটি নির্দিষ্ট কমিটি।