কোন পুজোয় রয়েছে আত্মার টান? আবার কোন পুজোয় রয়েছে দর্শণার্থীদের ভীড়? থিম থেকে সাবেকিয়ানা, মণ্ডপ সজ্জার বৈচিত্র থেকে শুরু করে প্রতিমার রূপ- দুর্গা পুজোর এমনই সব অলঙ্কার-কে টেনে বের করে সকলের সামনে তুলে ধরছে এশিয়ানেট নিউজ বাংলা। এ যেন মাটি খুঁড়ে সোনা বের করে আনার মতো। পুজোর বাজারে বহু শারদ সম্মান রয়েছে। কিন্তু, তাতে যত না দুর্গা পুজোর মুড-কে ধরা হয় তার থেকেও বেশি থাকে এক ব্যবসায়িক দৃষ্টিভঙ্গি। কিন্তু এশিয়ানেট নিউজ বাংলা-  বাংলা এবং বাংলার চিরাচরিত ঐতিহ্য-কে কুর্ণিশ জানিয়ে দুর্গাপুজো-কে ঘিরে থাকা বাঙালির আবেগের নানা দিককে তুলে আনছে। পুজোর এই নানা দিককে তুলে আনাই শুধু নয়, তাকে যথোপযুক্ত সম্মান দেওয়াটাও দরকার। সেই কারণে এশিয়ানেট নিউজ বাংলা নিয়ে এসেছে এমন এক শারদ সম্মান যা আগামীর মূল মুখ হতে চলেছে। আর এই সম্মানের নাম দেওয়া হয়েছে 'এশিয়ানেট নিউজ শারদ সম্মান ২০১৯'। এই শারদ সম্মানে যেমন সম্মানিত হবে কলকাতা ও জেলার ক্লাবের পুজোগুলি, তেমনি সম্মান জানিয়ে কুর্ণিশ জানানো হবে বারোয়ারি থেকে শুরু করে ফ্ল্যাটবাড়ির পুজো-কেও। এছাড়াও বিশেষভাবে সম্মানিত করা হবে কলকাতা ও জেলায় ছড়িয়ে থাকা ঐতিহ্যবাহী বনেদিবাড়ির পুজোগুলিকেও। 

এশিয়ানেট নিউজ বাংলা হল একটি ডিজিটাল নিউজ প্ল্যাটফর্ম। যেখানে সেকেন্ডে সেকেন্ডে মিলছে খবরের আপডেট। আমাদের চারপাশে প্রতিমুহূর্তে-ই ঘটে চলে নানা ঘটনা। নিউজ মিডিয়ার বার্তা এখন ডিজিটালাইজড। মানে খবর দেখার জন্য আপনাকে কোনও টিভি সেট বা খবরের কাগজে চোখ বোলানোর দরকার নেই। প্রতিমুহূর্তে-র খবর এখন চলে আসছে আপনার হাতের মুঠোয় থাকা মোবাইলে। আগের থেকেও বেশি বিশ্লেষণ এবং সাহসী খবর পরিবেশনায় ডিজিটাল দুনিয়া হয়ে উঠছে মানুষের বিবেক। আর মানুষের কাছে পৌঁছতে এবং আরও বেশি করে ডিজিটাল খবরের মজা দিতে হাজির হয়েছে এশিয়ানেট নিউজ বাংলা। চলতি বছরের জুন মাসে জন্ম নেওয়ার পর থেকে ঝড়ের গতিতে এগিয়ে চলেছে এশিয়ানেট নিউজ বাংলা। মাত্র কয়েক মাসেই এশিয়ানেট নিউজ বাংলার পাঠকসংখ্যা দশ লক্ষ অতিক্রম করে গিয়েছে।  এশিয়ানেট নিউজ বাংলা দেশের অন্যতম অগ্রণী সংবাদ সংস্থা এবং এই মুহূর্তে দেশের এক নম্বর নিউজ নেটওয়ার্ক এশিয়ানেট নিউজ-এর ডিজিটাল নিউজ শাখা এশিয়ানেট নিউজ ডট কম-এর আওতাভুক্ত। বলতে গেলে এশিয়ানেট নিউজ বাংলা তাদের সংবাদ পরিবেশনায় যে নতুন দিশা দেখাচ্ছে তা এর আগে কোনও বাংলা ডিজিটাল মিডিয়া প্ল্যাটফর্ম করে দেখাতে পারেনি। তাই প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে এবং দুর্গাপুজোয় এশিয়ানেট নিউজ শারদ সম্মানের সমস্ত খুঁটিনাটি খবর পেতে ক্লিক করুন bangla.asianetnews.com-এ। 

এশিয়ানেট নিউজ শারদ সম্মানে অংশ নিতে ক্লিক করুন নিচের ৩টি লিঙ্কে। তবে, লিঙ্কের নিচে থাকা ছবি-তে ক্লিক করবেন না, সেখান থেকে ফর্মের প্রিন্ট আউট পাবেন না। নিচের ৩টি লিঙ্কে ক্লিক করলে ৩টি ফর্মের ছবি চলে আসবে, এরপর মাউসের রাইট ক্লিকে প্রিন্ট অপশন সিলেক্ট করুন ও এন্টার মারুন। ফর্মটি ফিল-আপ করে মেইল করুন এই মেইল আইডি তে- asianetnewssharadsamman2019@gmail.com 

ফর্ম জমা দেওয়ার শেষ তারিখ ছিল ১২ সেপ্টেম্বর ২০১৯ অবধি, তবে এশিয়ানেট নিউজ শারদ সম্মানে অংশগ্রহণের চাহিদার জন্য ফর্ম জমা দেওয়ার শেষ তারিখ বাড়ানো হল। এশিয়ানেট নিউজ শারদ সম্মান ২০১৯-এ অংশগ্রহণ করার শেষ তারিখ ১৫ সেপ্টেম্বর ২০১৯।

এশিয়ানেট নিউজ শারদ সম্মান ২০১৯ ফর্ম ১  /   এশিয়ানেট নিউজ শারদ সম্মান ২০১৯ ফর্ম ২ / এশিয়ানেট নিউজ শারদ সম্মান ২০১৯ ফর্ম ৩

এশিয়ানেট নিউজ শারদ সম্মানে অংশ গ্রহণের শেষ তারিখ ১২ সেপ্টেম্বর।  এরপর ১৫ তারিখে প্রকাশ করা হবে অংশগ্রহণকারী পুজো কমিটিগুলির নাম। এখান থেকে প্রাথমিক বাছাইয়ে-র পর ২০ সেপ্টেম্বর প্রকাশ করা হবে প্রথম বাছাই-এ স্থান পাওয়া পুজো কমিটিরগুলির নাম। দ্বিতীয় বাছাই পর্ব অনুষ্ঠিত হবে ২৪ সেপ্টেম্বর। ২৮ সেপ্টম্বর প্রকাশিত হবে চূড়ান্ত লড়াই-এ স্থান পাওয়া ২০টি করে পুজো কমিটি-র নাম। এরপর ১ অক্টোবর প্রকাশিত হবে চূড়ান্ত ১৫ টি পুজো-র নাম। ক্লাব পুজো এবং ফ্ল্যাটবাড়ির ১৫টি করে পুজো এই লড়াইয়ে স্থান পাবে। এই ১৫টি করে পুজোর গুণমান এবং তাদের পরিবেশনা বিচার-বিবেচনা করে বেছে নেওয়া হবে পুজোর সেরা ১০ এবং সেরা-র সেরা-কে। এছাড়াও বিশেষ সম্মানে থাকছে এশিয়ানেট নিউজ শারদ সম্মান ২০১৯।