Asianet News BanglaAsianet News Bangla

KMC Election 2021 : শেষ মুহূর্তে বাতিল মনোনয়ন,ক্ষোভে ফুঁসছেন সুব্রত মুখোপাধ্যায়ের বোন তনিমা

গত শুক্রবার ঘোষণা করা হয় পুরভোটে তৃণমূলের প্রার্থীতালিকা।  তৃণমূলের প্রার্থীতালিকা ঘোষণা করার পরই দেখা যায়, শেষ মুহূর্তে বাতিল করা হয়েছে মনোনয়ন। সেই কারণেই প্রচন্ড ক্ষুব্ধ হয়েছেন সুব্রত মুখোপাধ্যায়ের বোন তনিমা চট্টোপাধ্যায় । তৃণমূলের টিকিট বাতিল হওয়ার রীতিমতো ক্ষোভে ফুঁসে উঠেছেন তনিমা চট্টোপাধ্যায়। তবে থেমে থাকেন নি তিনি আসন্ন কলকাতা পৌরনিগম নির্বাচনে নির্দল প্রার্থী হয়েই ভোটে দাঁড়াচ্ছেন সুব্রত মুখোপাধ্যায়ের বোন তনিমা চট্টোপাধ্যায়  । 

Subrata Mukherjee s sister Tanima Chatterjee becomes Independent Candidate in Kmc election BRD
Author
Kolkata, First Published Dec 2, 2021, 5:30 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

গত শুক্রবার ঘোষণা করা হয় পুরভোটে তৃণমূলের প্রার্থীতালিকা (KMC Election 2021) ।  তৃণমূলের প্রার্থীতালিকা ঘোষণা করার পরই দেখা যায়, শেষ মুহূর্তে বাতিল করা হয়েছে মনোনয়ন। সেই কারণেই প্রচন্ড ক্ষুব্ধ হয়েছেন সুব্রত মুখোপাধ্যায়ের   (Subrata Mukherjee)বোন তনিমা চট্টোপাধ্যায় (Tanima Chatterjee)। তৃণমূলের টিকিট বাতিল হওয়ার রীতিমতো ক্ষোভে ফুঁসে উঠেছেন তনিমা চট্টোপাধ্যায়। তবে থেমে থাকেন নি তিনি আসন্ন কলকাতা পৌরনিগম নির্বাচনে নির্দল প্রার্থী হয়েই ভোটে দাঁড়াচ্ছেন সুব্রত মুখোপাধ্যায়ের (Subrata Mukherjee) বোন তনিমা চট্টোপাধ্যায়  । দাদা সুব্রত মুখোপাধ্যায়ের  (Subrata Mukherjee) ছবি হাতে নিয়েই মনোনয়ন পত্র পেশ করেছেন তনিমা চট্টোপাধ্যায় (Tanima Chatterjee)।  আসন্ন কলকাতা পৌরনিগম নির্বাচনে ৬৮ নম্বর ওয়ার্ড থেকে নির্দল প্রার্থী হয়ে দাঁড়াচ্ছেন প্রয়াত তৃণমূল নেতার বোন তনিমা চট্টোপাধ্যায় (Tanima Chatterjee)।

গন্ডগোলের সূচনা হয়েছে অন্য জায়গা থেকে। প্রথমে তৃণমূলের প্রাথমিক প্রার্থী তালিকায়  (KMC Election 2021) নাম ছিল সুব্রত মুখোপাধ্যায়ের   (Subrata Mukherjee)বোন তনিমা চট্টোপাধ্যায়ের। এবং প্রাথমিক প্রার্থী তালিকায়  নাম থাকার কারণে সেই মতো ভোটের প্রচারও শুরু করে দিয়েছিলেন সুব্রত মুখোপাধ্যায়ের বোন তনিমা চট্টোপাধ্যায় (Tanima Chatterjee)। এমনকী  দলীয় কার্য্যালয় থেকে তিনি যখন  নির্বাচনী প্রতীক নিতে গিয়েছিলেন, তখন তাকে সেই প্রতীক দিয়ে দিয়েছিল তৃণমূল। শুধু তাই নয় প্রয়োজনীয় সমস্ত কিছু সই করে সেই দলীয় প্রতীক সংগ্রহ করেছিলেন প্রয়াত তৃণমূল নেতার বোন তনিমা চট্টোপাধ্যায় (Tanima Chatterjee) । কিন্তু পরে আবার  সেই প্রতীক আবার ফিরিয়ে নেয় তৃণমূল। এবং তার বদলে ৬৮ নম্বর ওয়ার্ডে অন্য কাউকে প্রার্থী করার সিদ্ধান্ত নেয় জোড়াফুল। একেবারে শেষ মুহূর্তের এসে এই সিদ্ধান্ত বদলের জেরেই বেজায় চটেছেন সুব্রত মুখোপাধ্যায়ের (Subrata Mukherjee) বোন তনিমা চট্টোপাধ্যায় (Tanima Chatterjee)।

 

আরও পড়ুন-Mamata Vs Congress: মমতার পুরোনো ষড়যন্ত্র, পিছনে আছেন মোদী - বিস্ফোরক অধীর

আরও পড়ুন-Sovan-Baisakhi: বৈশাখীর সন্তানের বাবা হলেন শোভন, অপেক্ষা এবার বিবাহ বিচ্ছেদের

আরও পড়ুন-Kolkata Airport: করোনার নয়া নির্দেশিকা কলকাতা বিমানবন্দরে, বাধ্যতামূলক হল RT-PCR টেস্ট

 

কেন  সুব্রত মুখোপাধ্যায়ের বোন তনিমা চট্টোপাধ্যায়কে (Tanima Chatterjee) শেষ মুহূর্তে এসে প্রার্থী তালিকা থেকে বাদ দিয়েছে তৃণমূল, তা নিয়ে এখনও কিছু স্পষ্ট নয়। তবে তৃণমূলের পক্ষ থেকে তনিমা চট্টোপাধ্যায়ের (Tanima Chatterjee) বদলে ওই ওয়ার্ডেরই বিদায়ি কাউন্সিলর সুদর্শনা মুখোপাধ্যায়কে প্রার্থী করার সিদ্ধান্ত নিয়েছে তৃণমূল। পুরভোটে এই প্রার্থীতালিকা বাতিল নিয়ে একাধিক প্রশ্ন উঠতে শুরু করেছে। এই দ্বন্দ্বের জেরেই কি আগামী দিনে বিরোধী দলগুলি বাড়তি সুবিধা পেয়ে যাবে? সেই নিয়েও  দলের অন্দরেইতিমধ্যেই প্রশ্ন উঠতে শুরু করেছে। নাকি শেষ পর্যন্ত এই অশান্তির জেরে ভোট কাটাকুটির সমীকরণ উঠে আসবে? এই নিয়ে ক্রমশ চিন্তা বাড়ছে তৃণমূলের একাংশে। পুরভোটে মনোনয়ন পত্র জমা দেওয়ার শেষ দিনেই বেলা গড়াতেই দাদার ছবি (Subrata Mukherjee) হাতে নিয়ে ৬৮ নম্বর ওয়ার্ডে নির্দল প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র জমা দিয়েছেন সুব্রত মুখোপাধ্যায়ের ছোট বোন তনিমা চট্টোপাধ্যায়। তৃণমূলের  প্রাথমিক প্রার্থী তালিকা ঘোষণা হয়ে যাওয়ার পর জোরকদমে প্রচারে নেমে পড়েছিলেন সুব্রত মুখোপাধ্যায়ের (Subrata Mukherjee) বোন। এমনকী পুরভোটে জয়ের ব্যাপারেও যথেষ্ট আশাবাদী ছিলেন তনিমা  (Tanima Chatterjee) । কারণ দীর্ঘদিন ধরে যেভাবে ৬৮ নম্বর ওয়ার্ডটি সুব্রত মুখোপাধ্যায় সাজিয়ে তুলেছিলেন, তাতে তার বোনের ঘাসফুল জায়গা করতে যে মোটেই অসুবিধা খুব একটা হবে না, সে কথা এলাকার লোকেদের একাংশও স্বীকার করে নিয়েছিলেন। এবং  তনিমা চট্টোপাধ্যায় নিজেও সেই বিষয়ে যথেষ্ঠ আত্মবিশ্বাসী ও আশাবাদী ছিলেন। তবে শেষ মুহূর্তে তৃণমূলের এই সিদ্ধান্তে বেজায় চটে গিয়েছেন তনিমা চট্টোপাধ্যায় (Tanima Chatterjee) । যদিও প্রাথমিকভাবে কোনও প্রতিক্রিয়া না জানালেও  নির্দল প্রার্থী হিসেবে নিজের মনোনয়ন জমা দেওয়াটাই যেন সবটা বুঝিয়ে দিয়েছে। আগামী দিনে তৃণমূলের অস্বস্তি যে আরও  বাড়তে হবে , তা নিয়ে কোনও সন্দেহ নেই। অন্যদিকে এই বছরেই মুখ্যমন্ত্রীর (Mamata Banerjee) কেন্দ্রে জোড়া নির্দল প্রার্থী হওয়ায় অস্বস্তিতে রয়েছে তৃণমূল। যদিও তৃণমূল মনে করছে, এরা উভয়েই নিজেদের ক্ষোভের কারণে এমন সিদ্ধান্ত নিয়েছেন। তদবে  দলীয় নেতৃত্ব অবশ্যই কথা বলে ক্ষোভ কমানোর চেষ্টা করবেন। আগামী ৪ ডিসেম্বর মনোনয়ন প্রত্যাহারের শেষদিন। তাই ওই দিনেও তাদের মনোনয়ন প্রত্যাহার করানো যেতেই পারে বলে মনে করছেন তৃণমূলের একাংশ। 

Follow Us:
Download App:
  • android
  • ios