Asianet News BanglaAsianet News Bangla

Kolkata Municipal Polls: কারা থাকতে পারেন, কীভাবে প্রার্থী বাছাই করছে BJP, জানালেন সুকান্ত

কলকাতা পুরভোটের প্রার্থী বাছাইয়ের স্ট্রাটেজি বললেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার।   দলীয় সূত্রে খবর, ২৮ নভেম্বর প্রার্থী তালিকা প্রকাশ করতে পারে বিজেপি। 

 

Sukanta Majumdar gives reaction on Kolkata Municipal election 2021 BJP Candidate List RTB
Author
Kolkata, First Published Nov 26, 2021, 5:51 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

কলকাতা পুরভোটের প্রার্থী বাছাইয়ের স্ট্রাটেজি বললেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার (Sukanta Majumdar)। উল্লেখ্য, ইতিমধ্য়েই কলকাতা পুরভোটের বিজ্ঞপ্তি জারি করেছে রাজ্য নির্বাচন কমিশন (WB ELection Commission)। আর এদিকে বিজ্ঞপ্তি জারির পরেই কলকাতা হাইকোর্টের দ্বারস্থ বিজেপি। কিন্তু সেই মামলার কোনও সমাধান মেলেনি। এদিকে দোরগড়ায় কলকাতা পুরসভা ভোট। দলীয় সূত্রে খবর, ২৮ নভেম্বর প্রার্থী তালিকা প্রকাশ করতে পারে বিজেপি (BJP)। 

এদিন সুকান্ত মজুমদার বলেছেন, ইতিমধ্যেই আমরা পুরভোটের জন্য কমিটি গঠন করেছি। ভোট দাঁড়াতে ইচ্ছুকদের সমস্ত আবেদন কমিটির সদস্য়রা খতিয়ে দেখছেন। সেই রিপোর্ট এবং দলের মধ্য়ে থেকে যাদের প্রার্থী করা হবে, সেই বিষয়গুলি খতিয়ে দেখে খুব শীঘ্রই সিদ্ধান্ত নেওয়া হবে। দলের রাজ্য নের্তৃত্বের কাছে সেই রিপোর্ট এলে সেখানেই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। কলকাতা পুরসভার জন্য বিজেপির তৈরি কমিটির মাথায় রয়েচেন দুই পরিচিত মুখ প্রিয়াঙ্কা টিবরেওয়াল এবং রুদ্রনীল ঘোষ। অন্য একটি কমিটির দায়িত্বে বিজেপি নেতা তুষার ঘোষ। বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার জানিয়েছেন, তাঁরা নবীন এবং অভিজ্ঞ কর্মীদের জায়গা দেবেন প্রার্থী তালিকায়। ভারসাম্যের ভিত্তিতে শক্তিশালী প্রার্থী তালিকা তৈরি করা হবে।বিজেপি সূত্রে খবর, কলকাতা পুরভোটের ১৪৪ ওয়ার্ডে প্রার্থী হতে চেয়ে ইতিমধ্যেই পাঁচশোর বেশি আবেদন জমা পড়েছে দলের কাছে। সূত্রের খবর, সেই আবেদনে নতুন মুখের পাশপাশি দলের পুরোনো সদস্যরাও রয়েছেন। পাশাপাশি হাওড়াতেও ৫০টি ওয়ার্ডের প্রার্থী হতে চেয়ে ২০০-র বেশি আবেদনপত্র জমা পড়েছে। এছাড়া, সরাসরি রাজ্য দফতরের আবদন বক্সেও জমা পড়েছে একশোর বেশি বায়োডাটা।

আরও পড়ুন, Polls: মমতার কালীঘাটের বাড়িতে পৌছলেন প্রশান্ত কিশোর, প্রার্থী প্রকাশের আগে শেষমুহূর্তের বৈঠক

প্রসঙ্গত,  প্রসঙ্গত,  ১৯ ডিসেম্বর পুরভোট কলকাতায়, বিজ্ঞপ্তি জারি করেছে রাজ্য নির্বাচন কমিশন।  বিজ্ঞপ্তি জারির সঙ্গে সঙ্গেই জারি হয় আদর্শ আচরণ বিধি। বৃহস্পতিবার থেকেই কলকাতা পুরভোটের মনোনয়ন জমার কাজ শুরু হওয়ার কথা জানানো হয়। ১৯ ডিসেম্বর কলকাতা পুরসভার ১৪৪টি ওয়ার্ডে ভোটগ্রহণ করা হবে। তবে হাওড়ায় পুরভোটের বিজ্ঞপ্তি জারি হয়নি।  ১৯ ডিসেম্বর হাওড়ায় পুরভোট হবে কিনা, তা নিয়ে উঠেছে প্রশ্ন। যদিও একই দিনে হাওড়া ও বালিতেও পুরভোট চেয়েছিল রাজ্য সরকার। তবে হাওড়া পুরসভা সংশোধনী বিল ২০২১, যএ বিলে হাওড়া পুরসভা থেকে বালিকে পৃথক পুরসভা করার প্রস্তাব বিধানসভায় গৃহীত হয়েছে, সেই বিলে সেই বিলে এখনও সই করেননি রাজ্যপাল জগদীপ ধনখড়। 

 

Follow Us:
Download App:
  • android
  • ios