শুভজিৎ পুততুন্ডঃ- দক্ষিণেশ্বর মন্দিরে প্রতিবছরের মতো এবারও কিন্তু মায়ের দর্শনের জন্য ভক্তরা ভিড় করছে। কিন্তু অনেকগুলো নিয়মবিধির মধ্যে দিয়ে এবার পুজো দিতে আসতে হচ্ছে। তবে এবার অন্য রুপে পুরোহিতমশাই।  পিপিই কিট মুখে মাস্ক পরেই পুজো করছেন এবার মায়ের মন্দিরে পুরোহিত।

আরও পড়ুন, লোকাল ট্রেন চলতেই ঢাকিদের ভিড়ে ঢাকল শিয়ালদহ, খুশিতে ডগমগ পুজো উদ্যোক্তারাও

 

 


মিষ্টি নিয়েই মাকে পুজো

দর্শনার্থীদের জন্য সকাল ৬ টা  থেকেই মন্দির খোলা রয়েছে, সকালের দিকে মন্দির চত্বরে মানুষের ভিড় থাকলেও যত গড়াচ্ছে মন্দির চত্বরে মানুষের ভিড় কিন্তু ততো কমে যাচ্ছে।  এবছর কিন্তু অনেক নিয়ম মেনে ভেতরে ঢুকতে হচ্ছে। প্রথমেই দর্শনার্থীদের স্যানিটাইজেশন টানেলের মধ্যে দিয়ে নিজেদেরকে স্যানিটাইজ করে প্রবেশ করতে হচ্ছে। তবে মন্দির চত্বরে মাক্স পরে ভেতরে ঢোকা বাধ্যতামূলক। কোন ফুল বা ধূপকাঠি ভেতরে নিয়ে আসা যাবে না এবং দূরত্ব বজায় রেখেই কিন্তু মন্দিরে মায়ের পুজো দিতে হচ্ছে।

আরও পড়ুন, কালী পুজোয় ঘর আলো করে ফিরল কোভিড জয়ীরা, সংক্রমণে কলকাতাকে পিছনে ফেলল উত্তর ২৪ পরগণা

 

মনখারাপ করে বলে উঠল ভক্তের দল


পুরোহিতমশাই পিপিই কিট এবং মুখে মাক্স পরে পুজো করছেন। দর্শনার্থীরা স্বতঃস্ফূর্তভাবে পুজো দিলেও তাদের মনে একটা ক্ষোভ থেকেই যাচ্ছে। তাঁরা বলছেন, 'মায়ের পুজো কখনো ফুল ধুপকাটি ছাড়া হয় না। কিন্তু এইবার করোনার বেড়াজালে পড়ে দক্ষিণেশ্বর মন্দিরে মায়ের পুজোর কিন্তু ফুল ধুপকাঠি মোমবাতি ছাড়াই শুধুমাত্র মিষ্টি দিয়ে পুজো হচ্ছে।