কেন্দ্রের আয়ুষ্মান ভারত প্রকল্প নিয়ে বারংবার তৃণমূলকে কাঠগড়ায় তুলেছে বিজেপি। এবার পাল্টা তোপ দাগলেন  তৃণমূল নেত্রী তথা রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টচার্য। এবং পাশাপাশি  'বাংলাকে গুজরাট বানাবো' দিলীপ ঘোষের বক্তব্য়ের পর একহাত নেন তিনি।

' বাইরে থেকে এলে শিক্ষানবিশ হিসেবে আসুন'


আয়ুষ্মান ভারত প্রকল্পের প্রসঙ্গে দুর্নীতির অভিযোগ তুলে চন্দ্রিমা ভট্টচার্য প্রশ্ন তোলেন, 'আয়ুষ্মান ভারতের কার্ডের জন্য প্রত্য়েকের থেকে ৩০ টাকা করে নেয়। একইভাবে ৬০০০ কোটি মানুষের কাছ থেকে টাকা নেওয়া হয়েছে। কার পকেটে গিয়েছে এই টাকা', তীব্র আক্রমণ করেন রাজ্যের মন্ত্রী। এখানেই থেমে থাকেননি।
 আয়ুষ্মান ভারত প্রকল্পের সঙ্গে সাথী প্রকল্পের তুলনা, বিজেপি শাসিত রাজ্য়ের সঙ্গে স্বাস্থ্য় খাতে বাজেট বরাদ্দের তুলনা-বেড সংখ্যার তুলনা এবং ব্লাড ব্য়াঙ্কের তুলনা করে  রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টচার্য আরও বলেন, ' বাইরে থেকে এলে শিক্ষানবিশ হিসেবে আসুন। এই উন্নয়নের তীর্থ দর্শন করুন। নিজেদের রাজ্য়ে তা প্রয়োগের চেষ্টা করুন'।

'আমরা কি গুজরাট মডেল করতে গিয়ে হাসপাতলে বেড সংখ্য়া কমিয়ে দেব'

অপরদিকে, বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন, 'বাংলাকে গুজরাট বানাবে বিজেপি'। এরও পাল্টা জবাব দেন রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টচার্য। তিনি বলেন, 
আমরা কি গুজরাট মডেল করতে গিয়ে হাসপাতলে বেড সংখ্য়া কমিয়ে দেব। স্বাস্থ্যসাথী কার্ডের সংখ্যাও কি কমিয়ে দেব' বলে প্রশ্ন তোলেন  চন্দ্রিমা। বুধবার তৃণমূল সাংসদ সুখেন্দু শেখর রায় বলেন, বাংলার মানুষ চলছে না চলবে না এই রাজনীতি বন্ধ করেছে। বহিরাগতরাই সেই রাজনীতি ফিরিয়ে আনতে চাইছে বলে বিজেপির কেন্দ্রীয় নের্তৃত্বকে খোঁচা দেন।