সব্যসাচী দত্তের বিরুদ্ধে আজই অনাস্থা প্রস্বাব আনতে চলেছে তৃণমূল কংগ্রেস। এ দিন দুপুরেই বিধাননগর পুরসভার চেয়ারপার্সন কৃষ্ণা চক্রবর্তীর কাছে অনাস্থা প্রস্তাব জমা দিতে চলেছেন তৃণমূল কাউন্সিলররা। 

সব্যসাচীকে দলের তরফ থেকে সোমবারই পদত্যাগ করতে নির্দেশ দেওয়া হয়েছিল। কিন্তু পুরমন্ত্রী ফিরহাদ হাকিমের সেই নির্দেশ মানেনি সব্যসাচী। উল্টে তিনি দাবি করেন, লিখিত নির্দেশ না পেলে তিনি কোনও পদক্ষেপ করবেন না। সব্যসাচী নিজে থেকে ইস্তফা দেবেন না, তা বুঝতে পেরেই তাঁকে সরিয়ে দেওয়ার প্রস্তুতি শুরু করে তৃণমূল কংগ্রেস। সিদ্ধান্ত নেওয়া হয়, অনাস্থা প্রস্তাব এনে সরিয়ে দেওয়া হবে সব্যসাচীকে। 

আরও পড়ুন- প্রশান্ত কিশোরকে কোটি কোটি টাকা কীভাবে দিচ্ছে তৃণমূল, প্রশ্ন সব্যসাচীর, দেখুন ভিডিও

তবে অনাস্থা প্রস্তাবের হুঁশিয়ারিতেও অবিচল সব্যসাচী। সোমবারই ইঙ্গিতপূর্ণভাবে তিনি বলেন, 'আগে আগে দেখিয়ে হোতা হ্যাঁয় ক্যায়া।'

অনাস্থা প্রস্তাব আনতে গেলে এক তৃতীয়াংশ কাউন্সিলরের সমর্থন লাগে। ৪১ আসন বিশিষ্ট বিধাননগর পুরসভায় সব্যসাচীকে নিয়ে ৩৯জন কাউন্সিলর রয়েছেন। তাঁদের মধ্যে ২৮জন এ দিন সকাল পর্যন্ত ২৮ জন কাউন্সিলর অনাস্থা প্রস্তাবে সই করেছেন বলে খবর। কিন্তু 

বিধাননগর পুরসভার বেশ কিছু কাউন্সিলর সব্যসাচীপন্থী বলে পরিচিত। তাঁরা শেষ পর্যন্ত কী করেন, সেটাই এখন দেখার। নিয়ম অনুযায়ী অনাস্থা প্রস্তাব আনার সাত থেকে পনেরো দিনের মধ্যে তা নিয়ে ভোটাভুটি হবে।