ফের করোনার হানা চিত্তরঞ্জন সেবা সদন হাসপাতালে। সূত্রের খবর, আরও দুই প্রসূতির শরীরে ধরা পড়েছে মারণ ভাইরাস। যার জেরে তড়িঘড়ি বন্ধ করে দেওয়া হয়েছে হাসপাতালের একাংশ। আপাতত প্রসূতি বিভাগে ওই দুই রোগীর সংস্পর্শে যে চিকিৎসক, নার্স ও স্বাস্থ্য়কর্মীরা এসেছিলেন তাদের তালিকা তৈরি  করা হচ্ছে। এদের সবাইকেই কোয়ারান্টাইনে পাঠাবে হাসপাতাল কর্তৃপক্ষ। এই দুই প্রসূতির বাডি়র লোক যারা দেখা করতে এসেছিলেন তাদেরকেও আইসোলেশনে যেতে বলা হবে।  

জানা গিয়েছে, কয়েকদিন আগে ওই দুই প্রসূতির করোনার টেস্ট করা হয়। শনিবার তাঁদের রিপোর্ট আসে। সেই রিপোর্ট পজিটিভ এসেছে বলে জানা গিয়েছে। ওই দুই মহিলার একজনের বাড়ি আলিপুর এলাকায়। অপরজনের বাড়ি গার্ডেনরিচে বলে জানা গিয়েছে। সূত্রের খবর, দুজনকেই কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। পাশাপাশি রোগীর সংস্পর্শে আসা ২০ জন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। 

এদিকে , দুই প্রসূতির করোনা সংক্রমণের খবর পৌঁছতেই হাসপাতালে শুরু হয়েছে জীবাণুমুক্ত করার কাজ। চিকিৎসককা জানিয়েছেন, ভর্তির সময় এদের কারও করোনার উপসর্গ ছিল না। তবে কিছুদিনের মধ্য়েই উপসর্গ দেখা দিতে শুরু করে। পরে লালারসের নমুনা পরীক্ষা করাতেই রিপোর্ট পজিটিভ আসে। এই নিয়ে ২ জনের দেহে সংক্রমণ ধরা পড়ার পর চিত্তরঞ্জন সেবা সদনে করোনা আক্রান্ত প্রসূতির সংখ্যা দাঁড়াল ৫। এর ফলে জরুরি বিভাগ ছাড়া বাকি সমস্ত বিভাগে রোগীভর্তি বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।