সে এসেছিল। কিন্তু দু' দণ্ড না দাঁড়িয়েই সে পালিয়েছে। হ্যাঁ, ছিঁটেফোঁটা বৃষ্টিতে জ্বালা জুড়োতে না জুড়োতেই ফের কালঘাম ছোটার জোগাড় শহরবাসীর। বৃ্ষ্টি শহর ছেড়ে উত্তরমুখী হয়েছে আর হাসছে উত্তরবঙ্গ।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রের খবর, ২৫ জুন থেকে ২৮ জুন পর্যন্ত উত্তরবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি হবে। হাওয়া অফিস সূত্রে জানানো হচ্ছে, উপরের ৫ জেলা তথা দার্জিলিং,জলপাইগুড়ি,কলিম্পং,কোচবিহার,
আলিপুরদুয়ারে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হওয়ার সম্ভবনা। ন্যূনতম ৭ সেমি. ও সর্বাধিক ২০ সেমি. বৃষ্টিপাত হবে।  এই বর্ষণের কারণ হিসেবে আবহাওয়া দফতর থেকে জানানো হচ্ছে, বঙ্গোপসাগর থেকে প্রচুর জলীয় বাষ্প ঢুকেছে উত্তরবঙ্গে ও একটি নিম্নচাপ অক্ষরেখা রয়েছে উত্তরবঙ্গের উপরে।

তবে দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির কোনও সম্ভাবনাই নেই। কলকাতা-সহ গোটা দক্ষিণবঙ্গেই  আগামী ২৭ জুন তারিখ পর্যন্ত। বিক্ষিপ্ত ঝড়বৃষ্টি হতে পারে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে। এদিন কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৬.২ ডিগ্রি সেলসিয়াস আর সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৮.৯ ডিগ্রি সেলসিয়াস। এদিন বাতাসের  আর্দ্রতার পরিমাণ প্রায় ৫৮ শতাংশের কাছাকাছি। হাওয়া অফিস সূত্রে খবর, ২৭ তারিখের পরে মৌসুমী অক্ষরেখা অবস্থান বদল করলে আবার বৃষ্টির দেখা মিলতে পারে কলকাতায়।