অবশেষে মিলল সুখবর। বর্ষার দেখা নেই শহরে। তাপমাত্রার পারদ ক্রমেই বেড়ে চলায় নাভিশ্বাস কলকাতারবাসীর। তবে অপেক্ষা মাত্র ক্ষণিকের। বৃষ্টির খবর শোনালো এবার আবহাওয়া দফতর। বুধবার কলকাতা আলিপুর দফতর থেকে জানান হয়, আগামী দুদিনের মধ্যেই বৃষ্টির দেখা মিলবে শবরে। শুক্রবার থেকেই কলকাতায় ভারী বর্ষণের সম্ভাবনার কথা জানালেন আবহাওয়া দফতরের অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায়। তবে বৃষ্টির আগে পর্যন্ত তাপমাত্রা কমছে না। দিনের প্রথমভাগে তাপমাত্রা বেশি থাকবে বলেও জানানো হয়।

উড়িষ্যা ও অন্ধ্রপ্রদেশে সৃষ্টি হওয়া এক ঘুর্ণাবর্তের জেরেই কলকাতায় বৃষ্টিপাত হবে। কলকাতাসহ বৃষ্টি হবে দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম এলাকায়। শুক্রবার থেকে শুরু হওয়া এই বৃষ্টি থাকবে টানা দুইদিন। রবিবার বিকেল থেকে খানিকটা ধরবে বৃষ্টি। বৃষ্টির ফলে কমবে শহরের তাপমাত্রা। ফলে স্বস্তি মিলবে দক্ষিণবঙ্গে। নিম্নচাপের জেরেই শহরে এই বৃষ্টি। 

অন্যদিকে এখনই বৃষ্টি ধরছে না উত্তরবঙ্গে। আগামী দুদিন এখন উত্তরবঙ্গে বৃষ্টি থাকবে। ফলে তাপমাত্রাও স্বাভাবিকের থেকে কম থাকবে বলে জানানো হয় এই দিন  হাওয়া অফিস থেকে। গত ২৪ ঘন্টায় আলিপুর দুয়ার ও জলপাইগুড়িতে ভারী বর্ষণ হয়েছে। উত্তরবঙ্গের বেশ কয়েকটি জায়গা ভারী থেকে অতিভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের পার্শ্ববর্তী এলাকায় বিক্ষিপ্ত বৃষ্টিপাতের সম্ভাবনাও রয়েছে।