বর্ষা এসেছে সেই কবে। তবু কলকাতাবাসীর মনে শান্তি নেই। শুধু কলকাতাই নয়, উত্তর ভাসিয়ে দিলেও, বৃষ্টির প্রায় দেখাই নেই দক্ষিণবঙ্গে। রয়েছে আর্দ্রতাজনিত ব্যাপক অস্বস্তি। এই আবহেও খুব খুশির খবর শোনাতে পারল না হাওয়া অফিস।

আবহবিদদের মতে, দক্ষিণবঙ্গে এই মুহূর্তে কোনও সক্রিয়তাই নেই, অন্যদিকে মৌসুমী বায়ু খুব দুর্বল, ফলে ভারী বৃষ্টির আশা নেই বলাই চলে।  আবহবিদরা জানাচ্ছেন, একটা নিম্নচাপ অক্ষরেখা বিহার থেকে ঝাড়খন্ড হয়ে বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। কিন্তু খুব দুর্বল তাই হালকা বিক্ষিপ্ত বৃষ্টি হবে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে। আগামী ৫ দিনে উত্তরবঙ্গে বেশি বৃষ্টি হবে। দক্ষিণবঙ্গে দুই ২৪ পরগণা ,নদিয়া,মুর্শিদাবাদে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। হাওয়া অফিস আরও জানিয়েছে কলকাতা-সহ দক্ষিণের জেলাগুলাতে আকাশ মেঘলা ও ৩৪ ডিগ্রির আশেপাশে তাপমাত্রা থাকবে। 

এদিন কলকাতায় তাপমাত্রা  তাপমাত্রা ৩২.২ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্প থাকা আবহবিদদের দাবি, উত্তরবঙ্গে উপরের ৫ জেলাতে ভাল বৃষ্টি হবে আগামী ৫ দিনে।উল্লেখ্য মৎস্যজীবীদের আগামী  ২৪ ঘণ্টায় সমুদ্রে যেতে না করা হচ্ছে। এখনও বঙ্গোপসাগর উত্তাল হয়ে রয়েছে। নবান্ন সূত্রে নির্দেশিকা জারি করে জানানো হয়েছে, এই সতর্কবার্তা না মেনে সমুদ্রে গেলে লাইসেন্স কেড়ে নেওয়া হতে পারে।