আজ দিনভর কলকাতার আকাশ মেঘলা থাকার সম্ভাবনা। সঙ্গে বজ্র-বিদ্যুত্র সহ দু-এক পশলা বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। শনিবার সকালের দিকে দিনের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.৪ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৯ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পের পরিমান বেশি থাকার কারনে আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে বলে জানিয়েছে আলিপুর হাওয়া অফিস।

আরও পড়ুন-নদীতে ভেসে এসেছিল বাংলাদেশি নাগরিকের দেহ, প্রতিবেশীকে দেহ ফেরাল বিএসএফ

আবহাওয়া দফতর সূত্রে খবর, পূর্ব-মধ্য বঙ্গোপসাগরে অবস্থান করেছে নিম্নচাপ অক্ষরেখা। শক্তি সঞ্চয় করে উত্তর ও উত্তর-পশ্চিম দিকে এগোচ্ছে। এর প্রভাব সরাসরি পশ্চিমবঙ্গের উপর না পড়লেও ওড়িশা, অন্ধ্রপ্রদেশ, তেলেঙ্গনা, কর্নাটক ও মহারাষ্ট্রে প্রবল বৃষ্টির সম্ভাবনা। আন্দামান ও নিকোবলে প্রবল বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। এর জেরে আন্দামান সাগর থেকে বঙ্গোপসাগরের একাংশ উত্তাল থাকার সম্ভাবনা। সেকারণে মৎসজীবীদের সমুদ্রে যেতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। 

আরও পড়ুন-রাজ্য সরকারের বিরুদ্ধে ক্ষোভ, বিভিন্ন দাবিতে মুর্শিদাবাদে অঙ্গনওয়াড়ি কর্মীদের বিক্ষোভ

হাওয়া অফিস জানিয়েছে, আগামী ৪৮ ঘণ্টায় বৃষ্টির সম্ভাবনা নেই বাংলায়। স্থানীয়ভাবে জেলার বেশ কয়েকটি জায়গায় বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে।  পাশাপাশি, পুজোর আগেই বর্ষার বিদায় নিতে পারে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। উত্তর-পশ্চিম রাজ্যগুলিতে তিন থেকে চার দিনের মধ্যেই তাপমাত্রা কমতে পারে বলে আবহাওয়া দফতর সূত্রে খবর।