শহর কলকাতার  আকাশ আজ সারাদিন আংশিক মেঘলা থাকবে। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী,শনিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৬.৫ ডিগ্রি সেলসিয়াস।  যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি।   এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৭.১ ডিগ্রি সেলসিয়াস।  যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি। সিকিম,উত্তরবঙ্গে শনিবার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি এবং ঝড় হওয়ার সম্ভাবনা। 
 
 আরও পড়ুন, এমআর বাঙ্গুরের আইসোলেশন ওয়ার্ডে ৫ রোগীর মৃত্যু, কারণ জানতে অপেক্ষা নমুনা পরীক্ষার রিপোর্টের

 আবহাওয়া দফতরের খবর অনুযায়ী,শনিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৬.৫ ডিগ্রি সেলসিয়াস।  যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি।   এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৭.১ ডিগ্রি সেলসিয়াস।  যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি। শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৮৯ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৩১ শতাংশ। গত ৭২ ঘণ্টায় কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫.৬ ডিগ্রি সেলসিয়াস। এদিকে কলকাতার সর্বোচ্চ  তাপমাত্রা ৩৬-৩৮ ডিগ্রির আশেপাশে ঘোরাফেরা করছে।   
শনিবার এই মুহূর্তে শহর কলকাতার তাপমাত্রা ২৮ ডিগ্রি সেলসিয়াস। 

আরও পড়ুন, পার্ক সার্কাসের বেসরকারি হাসপাতালে প্রৌঢ়ের মৃত্য়ু, করোনা রিপোর্ট পজিটিভ আসতেই অভিযোগ তুলল পরিবার

আবহাওয়া দফরের পূর্বাভাস অনুযায়ী, বৃহস্পতিবার শিলাবৃষ্টি চলেছে পাহাড়ে। পাশাপাশি, জলপাইগুড়ির একাংশে ভারী বৃষ্টি হয়েছে । বাজ পড়ে জখম হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে তিনজন।  শিলাবৃষ্টির পর বৃহস্পতিবার সন্ধ্যায় আচমকা বজ্রবিদ্যুৎ সহ প্রচন্ড ঝড় ওঠে। সেই ঝড়েই কিছু এলাকা প্রবল ক্ষতিগ্রস্ত হয়।  ঝড়বৃষ্টির ফলে গাজলডোবা, লাটাগুড়ি দীর্ঘক্ষণ বিদ্যুৎহীন হয়ে যায়। হাওয়া অফিস সূত্রে খবর, শনিবার বৃষ্টির পরিমাণ বাড়তে পারে উত্তরবঙ্গে। সিকিম,উত্তরবঙ্গে শনিবার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি এবং ঝড় হওয়ার সম্ভাবনা।  হালকা বৃষ্টি হবে দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং দক্ষিণ ২৪ পরগনায়। আগামী কয়েকদিন আসাম-সহ উত্তর পূর্ব ভারতের রাজ্যগুলিতে ঝড় বৃষ্টি এমনকী কালবৈশাখী হতে পারে। অপরদিকে উত্তর পশ্চিম ভারতে আরও একটি পশ্চিমী ঝঞ্ঝা প্রবেশ করেছে। সেই সঙ্গে বঙ্গোপসাগরের পূবালী হাওয়া এবং ঝঞ্ঝার ঠাণ্ডা হাওয়ার মিলনেই তৈরি হয়েছে বজ্র বিদ্যুৎ-সহ ঝড় বৃষ্টির সম্ভাবনা। কিছু কিছু জায়গায় শিলাবৃষ্টিও হতে পারে। তবে সপ্তাহন্তে কলকাতার আকাশ মেঘলা থাকবে। সেই সঙ্গে থাকবে গুমোট আবহাওয়া। তবে বিকেলের দিকে বৃষ্টির সম্ভাবনা আছে।
 

 

এনআরএস-র আরও ৪৩ জন স্বাস্থ্য কর্মীর রিপোর্ট নেগেটিভ, স্বস্তিতে হাসপাতাল কর্তৃপক্ষ

করোনার রোগী সন্দেহে বৃদ্ধকে বেধড়ক মার, স্যালাইনের চ্যানেল করা হাতে দড়ি পড়ালো মানিকতলাবাসী

করোনায় আক্রান্ত এবার কলকাতার ২ ফুটপাথবাসী, হোম কোয়ারেন্টাইনে উদ্ধারকারীরা