চলতি সপ্তাহে শীতের দাপট থেকে কিছুটা মুক্তি পেয়েছে শহরবাসী। সপ্তাহের মাঝামাঝি সময়ে এক ধাক্কায় অনেকটাই চড়ল তাপমাত্রার পারদ। কলকাতা শহরে সকালের দিকে হালকা শীতের আমেজ অনুভূত হয়। তবে, দক্ষিণবঙ্গের জেলাগুলিতে এখনও অব্যাহত রয়েছে শীতের দাপট। বিশেষ করে পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে।

আরও পড়ুন-অসম হয়ে বাংলায় স্বরাষ্ট্রমন্ত্রী, আজ একাধিক কর্মসূচিতে যোগ শাহের

আবহাওয়া দফতর জানিয়েছে, সপ্তাহন্তে ধীরে ধীরে বৃদ্ধি পাবে তাপমাত্রা। শীতের পাততাড়ি গোটানো শুরু হবে জানিয়েছে হাওয়া অফিস। বেলা গড়াতেই তাপমাত্রা বৃদ্ধির সঙ্গে সঙ্গে বাড়বে গরম। তবে রাতের দিকে শীতের আমেজ বহাল থাকবে। একলাভে ৪-৫ ডিগ্রি তাপমাত্রা বৃদ্ধি হতে পারে। সপ্তাহন্তে আকাশ মেঘলা থাকলেও বৃষ্টির সম্ভাবনা নেই। আজ অর্থাৎ বৃহস্পতিবার থেকেই সর্বনিম্ন তাপমাত্রা বাড়তে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। 

আরও পড়ুন-শুভেন্দুকে 'তোলাবাজ' কটাক্ষ, মুর্শিদাবাদের নেত্রীকে আইনি নোটিস বিজেপি নেতার

চলতি মাসের শুরুতেই গোটা গোটা বাংলা জুড়েই শীতের দাপট দেখেছে রাজ্যবাসী। সেই মনে করা হয়েছিল, আগামী কয়েক সপ্তাহে হয়তো শীতের আমেজ বহাল থাকবে। কিন্তু মাসের মাঝামাঝি সময় থেকেই সকালের দিকে হালকা কুয়াশা ও হালকা শীতের আমেজ থাকলেও, তাপমাত্রা অনেকটাই বেড়ে গেলয সরস্বতী পুজোর সময়েও দক্ষিণবঙ্গে হালকা শীতের আমেজ বহাল থাকবে। এই মাসে আরও কয়েকদিন তাপমাত্রার ওঠানামা চলবে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।