শুক্রবার উত্তর বঙ্গোপসাগরে  নিম্নচাপ তৈরীর সম্ভাবনা। এর প্রভাবে বৃহস্পতিবার থেকে বৃষ্টি বাড়বে রাজ্যে। বৃহস্পতিবার অতি ভারী বৃষ্টি হবে আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি জেলায়। ঝোড়ো হাওয়ার কারণে সমুদ্র উত্তাল হওয়ার সম্ভাবনা। উত্তর ও মধ্য বঙ্গোপসাগরে যেতে নিষেধ মৎস্যজীবীদের। 

কলকাতায় আংশিক মেঘলা আকাশ ।বাতাসে জলীয় বাষ্প  বেশি থাকায় আর্দ্রতা জনিত অস্বস্তি হবে। হাওয়া অফিস সূত্রে খবর, বৃহস্পতিবার কলকাতায়  সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৫ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি।  এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩২.৩ ডিগ্রি সেলসিয়াস।  যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯২ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৭১ শতাংশ। বুধবার কলকাতায়  সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৫ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি।  এবং সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.১ ডিগ্রি সেলসিয়াস।  যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৫ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৬৯ শতাংশ। এই মুহূর্তে কলকাতায় তাপমাত্রা ৩১ ডিগ্রি সেলসিয়াস। 

 আবহাওয়া দফতর সূত্রে খবর,   আগামী পাঁচ দিন বৃষ্টি রাজ্যজুড়ে। শুক্রবার উত্তর বঙ্গোপসাগরে  নিম্নচাপ তৈরীর সম্ভাবনা। এর প্রভাবে বৃহস্পতিবার থেকে বৃষ্টি বাড়বে রাজ্যে। বুধবার থেকে মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ। ঝোড়ো হাওয়ার কারণে সমুদ্র উত্তাল হওয়ার সম্ভাবনা। উত্তর ও মধ্য বঙ্গোপসাগরে যেতে নিষেধ মৎস্যজীবীদের। দার্জিলিং কালিম্পং আলিপুরদুয়ার কোচবিহার জলপাইগুড়ি জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস। বৃহস্পতিবার অতি ভারী বৃষ্টি হবে আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি জেলায়। শুক্রবার অতি ভারী বৃষ্টি দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহারে। উত্তরবঙ্গের বাকি জেলাতে মাঝারি ও কোথাও ভারী বৃষ্টির পূর্বাভাস। দক্ষিণবঙ্গের আগামী রবিবার পর্যন্ত বিক্ষিপ্ত ভারী বৃষ্টির সম্ভাবনা। উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং মুর্শিদাবাদে অতি ভারী বৃষ্টি হতে পারে দু-এক পশলা। ভারী বৃষ্টি হতে পারে।