বৃহস্পতিবার  হরের আকাশ সারাদিনই মেঘলা ছিল। শহর ও শহরতলি জুড়ে কমবেশি বৃষ্টি হয়েছে। তবে জ্বালা মেটেনি আদ্রতা থেকে। উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে তৈরি নিম্নচাপ উড়িষ্যা উপকূলে সুস্পষ্ট নিম্নচাপ রূপে অবস্থান করছে। সুস্পষ্ট নিম্নচাপ আগামী ২৪ ঘণ্টায় গভীর নিম্নচাপে পরিণত হতে পারে।  রবিবার উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরীর সম্ভাবনা। এর প্রভাবে আগামী সপ্তাহের শুরুতে ভারী বৃষ্টির পূর্বাভাস । মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।এই মুহূর্তে সন্ধে ৬ টা ২ মিনিটে শহরের তাপমাত্রা ২৮ ডিগ্রি সেলসিয়াস। 

আরও পড়ুন, প্রতারণা কাণ্ডের মাথা ধরতে গিয়ে বেরোল অভিনেতা, সরকারি চাকরি দেওয়ার নামে গ্রেফতার ২

  হাওয়া অফিস সূত্রে খবর, বৃহস্পতিবার সর্বোচ্চ তাপমাত্রা  ৩১.২ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের ৩ ডিগ্রি নীচে। সর্বনিম্ন তাপমাত্রা  ২৫.৭ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের ১ ডিগ্রি নীচে। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ- সর্বাধিক  ৯৭ শতাংশ এবং ন্যূনতম ৮১ শতাংশ।সোমবার কলকাতায়  সর্বনিম্ন তাপমাত্রা  ২৭.৩ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। এবং সর্বোচ্চ তাপমাত্রা  ৩২.১ডিগ্রি সেলসিয়াস।  বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক  ৯৫ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৭৩ শতাংশ।রবিবার কলকাতায়  সর্বনিম্ন তাপমাত্রা  ২৭.১ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। এবং সর্বোচ্চ তাপমাত্রা  ৩১.৭ ডিগ্রি সেলসিয়াস।  বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক  ৯৭ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৮৫ শতাংশ।শনিবার কলকাতায়  সর্বনিম্ন তাপমাত্রা  ২৭.৩ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। এবং সর্বোচ্চ তাপমাত্রা  ৩৩.৪ ডিগ্রি সেলসিয়াস।  যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক  ৯২ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৭৫ শতাংশ। 
 
 আরও পড়ুন, চিন্তা বাড়াচ্ছে কেরলের বিমান দুর্ঘটনা, রানওয়ের পরে মসজিদ নিয়ে সমস্য়ায় কলকাতা


একের পর এক নিম্নচাপে একটানা বৃষ্টি দক্ষিণবঙ্গে। উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে তৈরি নিম্নচাপ উড়িষ্যা উপকূলে সুস্পষ্ট নিম্নচাপ রূপে অবস্থান করছে। সুস্পষ্ট নিম্নচাপ আগামী ২৪ ঘণ্টায় গভীর নিম্নচাপে পরিণত হতে পারে। উড়িষ্যা উপকূলে নিম্নচাপের সঙ্গী ঘূর্ণাবর্ত। রবিবার উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরীর সম্ভাবনা। এর প্রভাবে আগামী সপ্তাহের শুরুতে ভারী বৃষ্টির পূর্বাভাস। মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। সমুদ্র সৈকত সর্তকতা জারি করা হয়েছে। বৃহস্পতিবার কলকাতা হাওড়া, হুগলি পূর্ব ও পশ্চিম বর্ধমান, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায় ভারী বৃষ্টির সর্তকতা। অতি ভারী বৃষ্টির সর্তকতা পূর্ব মেদিনীপুর পশ্চিম মেদিনীপুর পুরুলিয়া ঝাড়গ্রাম এবং বাঁকুড়াতে। শুক্রবারে ভারী বৃষ্টির পূর্বাভাস পশ্চিম মেদিনীপুর ঝাড়গ্রাম, পুরুলিয়া ,বাঁকুড়া ও পশ্চিম বর্ধমান জেলায়। গাঙ্গেয় পশ্চিমবঙ্গে রবিবার থেকে বৃষ্টি বাড়বে। রবিবারে দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরের মতো উপকূলের জেলাগুলিতে বৃষ্টির পূর্বাভাস। সোমবার গাঙ্গেয় পশ্চিমবঙ্গের প্রায় সব জেলাতেই ভারী বৃষ্টির সম্ভাবনা। কলকাতায় ও ভারী বৃষ্টির পূর্বাভাস। বেশ কিছু জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে। নিম্নচাপের জেরে ২৫ শে আগস্ট পর্যন্ত গাঙ্গেয় পশ্চিমবঙ্গে চলবে বৃষ্টি ।