Asianet News Bangla

প্রতারণা কাণ্ডের মাথা ধরতে গিয়ে বেরোল অভিনেতা, সরকারি চাকরি দেওয়ার নামে গ্রেফতার ২

  • গ্রুপ ডি তে চাকরি দেওয়ার নামে কোটি কোটি টাকার প্রতারণা 
  •  কলকাতা থেকে প্রধান দুই পান্ডাকে গ্রেফতার করেছে পুলিশ 
  • তাদের মধ্যে একজন রবীন্দ্র নাথ মন্ডল, অভিনয়ের সঙ্গে যুক্ত 
  • এই চক্রের সঙ্গে আর কেউ জড়িত আছে কিনা খতিয়ে দেখা হবে 
Two arrested due to Job fraud case by Bidhannagar Cyber crime Police RTB
Author
Kolkata, First Published Aug 20, 2020, 2:16 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp


শুভজিৎ পুততুন্ডঃ- গ্রুপ ডি তে চাকরি দেওয়ার নামে কোটি কোটি টাকার প্রতারণা। অভিযোগের ভিত্তিতে চক্রের রবীন্দ্র নাথ মন্ডল এবং  শুভজিৎ মুখোপাধ্য়ায় নামে দুই মূল পান্ডাকে হাতেনাতে ধরল  বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ।

আরও পড়ুন, লকডাউনে ফাঁকা রাস্তা পেয়েই বেপরোয়া গতি, জোড়া দুর্ঘটনা শহরে
 
 ১০০ এর বেশি ফেক ওয়েবসাইট খুলে গ্রুপ ডি তে বিভিন্ন সরকারি দফতরে চাকরি দেওয়ার নাম করে কোটি কোটি টাকার প্রতারণার অভিযোগ।অভিযোগের ভিত্তিতে গ্রেফতার চক্রের দুই মূল পান্ডা। গ্রেফতার করে বিধান নগর সাইবার ক্রাইম থানার পুলিশ। রবীন্দ্র নাথ মন্ডল পেশায় অভিনয়ের সঙ্গে যুক্ত ও শুভজিৎ মুখোপাধ্য়ায় নকল ওয়েবসাইট তৈরিতে ওস্তাদ। এতদিন এভাবেই জাল ওয়েবসাইট ছড়িয়ে চলছিল কোটি কোটি টাকার প্রতারণা। যাদবপুর ও ঠাকুর পুকুর এলাকা থেকে গ্রেফতার করা হয়।  ধৃতদের বিধান নগর কোর্টে তোলা হবে। এই চক্রের সঙ্গে আর কেউ জড়িত আছে কিনা খতিয়ে দেখা হবে।

আরও পড়ুন, ফিরল স্টিফেন হাউসের আতঙ্ক, পার্ক স্ট্রিটে জ্বলছে টি কোম্পানির অফিস

পুলিশ সূত্রে খবর , ২০১৯ সালের ৭ মে বিধান নগর সাইবার ক্রাইম থানায় গ্রুপ ডি রিকুটমেন্ট বোর্ডের সেক্রেটারি রঞ্জন কুমার দে অভিযোগ দায়ের করেন। তিনি জানান যে, তার দফতরে বহু ক্যান্ডিডেট আসছে ফেক জয়েনিং লেটার নিয়ে। সেই বিষয়টি যাতে খতিয়ে দেখা হয়।এর পর পুলিশ তদন্তে নেমে বুধবার রাতে কলকাতা এলাকা থেকে রবীন্দ্র নাথ মন্ডল ও শুভজিৎ মুখোপাধ্য়ায়  নামে দুই পান্ডাকে গ্রেফতার করে।তাদের জিজ্ঞাসাবাদ করে পুলিশ জানতে পারে যে তারা ওই দফতরের প্রায়১০০ টির মতো ফেক ওয়েবসাইট খুলে ছিল।এবং রাজ্যের বিভিন্ন প্রান্তে তাদের এজেন্ট ছড়িয়ে রেখেছিল।

আরও পড়ুন, লাগাতার প্রতিবাদে পিছু হটল সিইএসসি,অতিরিক্ত বাদে জুনের বিল পাঠাবে সংস্থা

মূলত যারা গ্রুপ ডিতে চাকরির জন্য অ্য়াপ্লাই করেছিল তাদেরকে খুঁজে বের করে টার্গেট করতো।তাদের চাকরি পাইয়ে দেওয়ার নাম করে প্রত্যেকের কাছ থেকে লক্ষাধিক টাকা করে নিত।এবং ঐ ওয়েবসাইটে তাদের নাম তুলে তাদের দেখিয়ে তাদের বিশ্বাস অর্জন করত।এর পাশাপাশি তাদেরকে একটি ফেক জয়েনিং লেটার দিত।আর এই লেটার নিয়ে যখন গ্রুপ ডি দফতরে আসতো জানতে পারে এটি ফেক। এই দুজনকে গ্রেফতার করার পর  তাদের বিধান নগর কোর্টে তোলা হবে। পুলিশ নিজেদের হেফাজতে নিয়ে এই চক্রের সঙ্গে আর কারা কারা জড়িত আছে খতিয়ে দেখা হবে।

Follow Us:
Download App:
  • android
  • ios