রবিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৫.২ ডিগ্রী সেলসিয়ার্স। যা শনিবারের থেকে ২ ডিগ্রি বেশি। তবে পারদ সামান্য চড়লেও শীত অনুভব শহর-শহরতলিতে। রাজ্যে থেকে এখনই বিদায় নিচ্ছে না শীত।  রবিবারের পর ফের নামবে পারদ। আগামী সোমবার থেকে বুধবার জমিয়ে শীতের আরও একটি স্পেল। সেই সঙ্গে কলকাতা সহ উত্তর ও দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

 

 

আবহাওয়া দফতর সূত্রে খবর,  ৭ ফেব্রুয়ারি রবিবার ফের তাপমাত্রা বাড়ার সম্ভবনা। পাশাপাশি বৃষ্টির সম্ভাবনা জানাচ্ছে আবহাওয়া দফতর। ৮ থেকে ১০ আবার তাপমাত্রা কমার সম্ভবনা।  উত্তরবঙ্গের দার্জিলিং ও  কালিম্পংয়ে হালকা বৃষ্টি হওয়ার সম্ভাবনা। শনিবার  উত্তরবঙ্গের প্রায় সর্বত্রই হালকা বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। কলকাতা সহ দক্ষিণবঙ্গের উপকূলীয় জেলা ও পশ্চিমের জেলাগুলোতে  বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এই বৃষ্টির মূলত কারণ উত্তর-পশ্চিম দিক থেকে আগত শীতল বাতাস ও সমুদ্রের উপর  থেকে  আসা জলীয় বাষ্প পূর্ণ বাতাসের মিশ্রণ। ৮ তারিখ থেকে আবার পারদ নিম্নমুখী হবে।আগামী কয়েকদিন শীত থাকবে রাজ্যজুড়ে। রবিবারের পর ফের নামবে পারদ। আগামী সোমবার থেকে বুধবার জমিয়ে শীতের আরও একটি স্পেল।কলকাতায় পরিষ্কার আকাশ।  পশ্চিমী ঝঞ্ঝায় কিছুটা আটকে উত্তুরে হাওয়া। উত্তর-পশ্চিম ভারতের তুষারপাতের সম্ভাবনা। তুষারপাতের শীতল হাওয়া এসে  শীতের স্পেল দেবে বাংলায়।  তাপমাত্রা ৩ থেকে ৪ ডিগ্রি পর্যন্ত নিচে নেমে যাবে।

 

 


আবহাওয়া দফতররে খবর অনুযায়ী, রবিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ২৮.০ডিগ্রি সেলসিয়ার্স।   সর্বনিম্ন তাপমাত্রা ১৭.০ ডিগ্রী সেলসিয়ার্স।  স্বাভাবিকের থেকে ১  ডিগ্রি নিচে।বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ   ৯৯ শতাংশ এবং সর্বনিম্ন ৩৮ শতাংশ।  কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৫.২ ডিগ্রী সেলসিয়ার্স।শনিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ২৮.৮ডিগ্রি সেলসিয়ার্স।  স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি উপরে। সর্বনিম্ন তাপমাত্রা ১৫.২ ডিগ্রী সেলসিয়ার্স।  স্বাভাবিকের থেকে ১  ডিগ্রি নিচে।বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ   ৯৯ শতাংশ এবং সর্বনিম্ন ৩৪ শতাংশ।  কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৩.৪ ডিগ্রী সেলসিয়ার্স।