ভিন রাজ্যে আটকে থাকা পরিযায়ী শ্রমিকদের ফেরাতে ১০৫টি ট্রেনের ব্যবস্থা করল রাজ্য সরকার। বৃহস্পতিবার দুপুরে টুইট করে একথা জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কদিন ধরেই পরিযায়ী শ্রমিকদের ফেরাতে মমতার সরকার ব্য়বস্থা নিচ্ছে না বলে অভিযোগ করছিল বিরোধীরা। আগুনে ঘি পড়ে য়খন খোদ এই নিয়ে মুখ্য়মন্ত্রীকে চিঠি পাঠান স্বরাষ্ট্রমন্ত্রী। বিরোধীদের দাবি, বিপাকে পড়ে এই পদক্ষেপের কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী।

ট্যুইট করে তিনি জানিয়েছেন, কথা মতো দেশের বিভিন্ন প্রান্তে আটকে পড়া পশ্চিমবঙ্গের বাসিন্দাদের ফেরাতে আমরা বদ্ধপরিকর। তাই আনন্দের সঙ্গে ঘোষণা করছি যে রাজ্যের বাসিন্দাদের ফেরাতে আমরা মোট ১০৫ টি ট্রেনের ব্যবস্থা করতে পেরেছি। আগামী কয়েকদিন ধরে এই ট্রেনগুলি দেশের বিভিন্ন প্রান্ত থেকে আটকে পড়া রাজ্যের বাসিন্দাদের নিজের শহরে ফিরিয়ে আনবে।‌

এই বার্তার পাশাপাশি একটি লিঙ্ক শেয়ার করেছেন মুখ্যমন্ত্রী। সেখানে রাজ্য সরকারের পক্ষ থেকে একটি দীর্ঘ তালিকা প্রকাশ করা হয়েছে, এবং বলা হয়েছে, কোত্থেকে কোথায় ট্রেন আসবে, এবং কবে আসবে। দেখে নিন সেই তালিকা, যাতে বিস্তারিত রয়েছে ট্রেন ফেরার সময় ও স্থান।

যদিও এই ঘোষণার পর মমতাকে খোঁচা দিতে ছাড়েনি বিজেপি। গেরুয়া ব্রিগেডের সাংসদ অর্জুন সিং বলেছেন,শেষ পর্যন্ত কেন্দ্রীয় সরকারের কথা শুনতে বাধ্য হলেন মুখ্যমন্ত্রী। এতদিন ধরে বার বার বলা সত্ত্বেও ভিন রাজ্য়ের শ্রমিকদের নিয়ে গড়িমসি করেছে রাজ্য়। এতদিনে বোধোদয় হয়েছে।